Daily Gazipur Online

বেইলি রোডের আগুনে ২ সাংবাদিকের মৃত্যু

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা ৪৬ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ২ জন সাংবাদিক রয়েছেন। নিহতরা হলেন অভিশ্রুতি শাস্ত্রী (২৫) ও তুষার হালদার।
অভিশ্রুতি শাস্ত্রী ‘দ্য রিপোর্ট’ এ কর্মরত ছিলেন। জানা যায়, অভিশ্রুতি শাস্ত্রী দীর্ঘদিন ‘দ্য রিপোর্ট’ এ কর্মরত ছিলেন। আজ শুক্রবার (১ মার্চ) থেকে তার ‘বার্তা ২৪’ এ যোগদান করার কথা ছিল। সাংবাদিক অভিশ্রুতি নির্বাচন বিটের প্রতিবদেক হিসেবে কর্মরত ছিলেন।
আর তুষার হালদার দ্য রিপোর্টের সাবেক সংবাদকর্মী ছিলেন। সর্বশেষ স্টার টেক নামে একটি আইটি কোম্পানিতে ভিডিও জার্নালিস্ট হিসেবে কর্মরত ছিলেন তিনি।
শুক্রবার (১ মার্চ) দ্য রিপোর্ট.লাইভের চিফ রিপোর্টার গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।
বেইলি ঘটনায় তুষার হাওলাদার নামের দ্য রিপোর্টের আরও এক সাংবাদিক মারা গেছেন।
তিনি বলেন, গত জানুয়ারিতে চাকরি ছেড়েছিলেন অভিশ্রুতি। তুষার হাওলাদারের সঙ্গে আরেকজন ছিলেন, যাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তখন জানতে পারি অভিশ্রুতিকেও পাওয়া যাচ্ছে না। তখন খুঁজতে এসে তাকে শনাক্ত করি। পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।
তিনি বলেন, অভিশ্রুতির এনআইডি নেই। তবে জন্ম সনদ আছে। ছয় মাস আমাদের সঙ্গে চাকরি করেছে। গত জানুয়ারিতে তিনি চাকরি ছেড়েছেন।
জানা গেছে, অভিশ্রুতি নির্বাচন কমিশন বিটে কাজ করতেন। তার বাড়ি কুষ্টিয়ায়। তিনি ইডেন মহিলা কলেজে সদ্য স্নাতক পরীক্ষা দিয়েছেন। ঢাকার মৌচাকের সিআইডি অফিসের বিপরীতে একটি মেসে থাকতেন তিনি।
বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে অবস্থিত বহুতল ভবনে আগুন লাগে। এতে অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গুরুতর দগ্ধ হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
গতকাল রাতে বেইলি রোডের যে ভবনে আগুন লেগেছে, সেটি সাততলা। ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান রয়েছে। তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও রয়েছে খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হয়। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যান।
তিনতলায় ছিল কাপড়ের দোকান। বাকি সব ছিল রেস্টুরেন্ট। রেস্টুরেন্টগুলোতে ছিল গ্যাস সিলিন্ডার। যে কারণে আগুনের তীব্রতা ছড়িয়েছে ভয়াবহভাবে।