মহাসড়কে থ্রি হুইলার এর বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ

0
108
728×90 Banner

এস এম জহিরুল ইসলাম: সারাদেশের ন্যায় মহাসড়ক দাপিয়ে বেড়ানো থ্রি হুইলার এর বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে কাঁচপুর হাইওয়ে পুলিশ। শনিবার নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় এই অভিযান পরিচালনা করেন কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান।
অভিযান চলাকালে প্রায় শতাধিক থ্রি হুইলার সিএনজি অটোরিক্সা জব্দ করেছেন তিনি। থ্রি হুইলার এর কারণে মহাসড়কে ঘটে বিভিন্ন সময় নানান দুর্ঘটনা এতে করে জীবন বিসর্জন দিতে হয়েছে অনেকের। মহাসড়ককে দ্রæত গতিতে চলার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ সকল দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।
থ্রি হুইলার এর বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা থাকলেও সে নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়ক দাপিয়ে বেড়াতে দেখা যায় অনেক থ্রি হুইলারসহ অবৈধ যানবাহনকে।
মহাসড়কে যেন দুর্ঘটনা না ঘটে এবং মহাসড়কে চলাচলরত সাধারণ জনগণ যেন নির্বিঘেœ তাদের গন্তব্যে পৌঁছাতে পারে এটা নিশ্চিত করার জন্যই এই অভিযান পরিচালনা করেছেন তিনি।
কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান বলেন, আমরা বারবার সতর্ক করার চেষ্টা করেছি এবং বলেছি মহাসড়কে কোন প্রকার অবৈধ যানবাহন ও থ্রি হুইলার চালানো যাবে না। এই নিষেধাজ্ঞা অমান্য করে যাঁরা মহাসড়কে থ্রি হুইলার চালাচ্ছে তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে।
তিনি আরো বলেন, মহাসড়ক দুর্ঘটনা রোধকল্পে থ্রি হুইলার অটো রিকশা এবং সিএনজি মহাসড়কে চলতে পারবে না । অভিযান চলাকালে শতাধিক অটোরিকশা এবং সিএনজি আটক করা হয়েছে এবং দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মহাসড়কে চলাচলরত পথচারীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনে আরো কঠোর অবস্থানে যেতে প্রস্তুত হাইওয়ে পুলিশ। আমরা সপ্তাহ ব্যাপী এই অভিযান পরিচালনা করবো।
টি আই মশিউর রহমান বলেন, কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামানের নির্দেশে আমরা অভিযান পরিচালনা করেছি। মহাসড়ককে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা উপরের নির্দেশনা অক্ষরে অক্ষরে বাস্তবায়নের জন্য প্রস্তুত আছি।
ভুক্তভোগীদের মধ্যে অনেকেই বলেন, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক একটি ব্যস্ততম সড়ক। দ্রæত গতি সম্পন্ন যানবহন এইসব দিয়ে চলে কিন্তু মাঝে মাঝেই বিভিন্ন রকম দুর্ঘটনার কবলে পরতে হয়।
অটো রিক্সা সিএনজি উল্টে যায় অনেক ক্ষতিগ্রস্ত হতে হয় আমাদের।এই অভিযান চালিয়ে গেলে আমাদের জন্য ভালো হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন টিআই মশিউর রহমান; টি আই মেহেদী হাসান; বেনু দাস সহ কাঁচপুর হাইওয়ে থানার কর্মরত অন্যান্য পুলিশ সদস্যরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here