Daily Gazipur Online

মান্দায় সিআইজি সদস্যদের মাঝে প্রদর্শনী উপকরণ বিতরণ

অসীম কুমার দাস (মান্দা প্রতিনিধি) : নওগাঁর মান্দায় গাভী ও ছাগল পালনের জন্য সিআইজি (কমন ইন্টারেস্ট গ্রুপ) সদস্যদের মাঝে প্রদর্শনী উপকরণ বিতরণ করা হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় সোমবার বেলা ১২টার দিকে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর চত্বরে এসব উপকরণ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক।
এ উপলক্ষে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অভিমান্য চন্দ্রের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন মান্দা ডেইরি এ্যাসোসিয়েশনের সভাপতি চন্দন কুমার মৈত্র, মান্দা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মুবিন ও ডা. মেরাজ হোসেন মিজবাহ, উপসহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারন) দেওয়ান ওয়ালি হোসেন পিন্টু, একাব্বর আলী মোল্লা ও সাহাদত হোসেন, উপসহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা (প্রাণিস্বাস্থ্য) সিদ্দিকুর রহমান প্রমুখ।
শেষে ৪২ জন সিআইজি সদস্যদের মধ্যে ৩৭ জনকে গাভী পালন, ৪ জনকে ছাগল পালন ও একজনকে গরু হৃষ্টপুষ্টকরণ উপকরণ দেওয়া হয়েছে। গাভী পালনের জন্য প্রত্যেককে ২৪০ কেজি দানাদান খাবার, ফিডপ্রিমিক্স, কৃমিনাশক ট্যাবলেট ও ওষুধ, ছাগল পালনের জন্য ৮০ কেজি দানাদার খাবার, একটি মাচা, ফিডপ্রিমিক্স, কৃমিনাশক ট্যাবলেট ও ওষুধ এবং গরু হৃষ্টপুষ্টকরণের জন্য একজনকে ১১৫ কেজি দানাদার খাবার, ৯০ কেজি চিটাগুড় বার্গাফ্যাট এক কেজি, কৃমিনাশক ট্যাবলেট ও ওষুধ দেওয়া হয়।