Daily Gazipur Online

মার্শালআর্টে চ্যাম্পিয়ন নরসিংদীর ছেলে শাহজাহান সম্রাট

নরসিংদী থেকে হলধর দাস : মার্শালআর্টে বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নরসিংদীর ছেলে শাহজাহান সম্রাট। মহান বিজয় দিবসের দিনে ঢাকাস্থ আজিমপুর বেলী গার্ডেনে বঙ্গবন্ধু তায়কোয়ানডো একাডেমীতে প্রথমবারের মত বাংলাদেশ মার্শালআর্ট ফেডারেশনের আয়োজনে জাতীয় মার্শালআর্ট চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ান হবার এ গৌরব অর্জন করেন।
একই ভেন্যূতে বাংলাদেশ ইন্টারন্যাশনাল তায়কোয়ানডো ফেডারেশনের আয়োজনে ৫ম বাংলাদেশ কাপ আইটিএফ চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি রানার আপ হয়।
দিনব্যাপী ওই দুটি প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার ভিডিপিসহ ৫৫ টি মার্শালআর্ট সংগঠনের ২৫০জন প্রতিযোগি অংশ নেয়।
নরসিংদীর ছেলে শাহজাহান জয়ের মানসিকতা নিয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত প্রতিযোগীদের সাথে প্রতিদ্ব›দ্বীতায় লড়াই করে গেছেন দাপটের সহিত। প্রতিটি স্টেপে তার দৃঢ় মনোবল জয়ের ক্ষেত্রে তাকে এগিয়ে নিয়ে গেছে পরবর্তী ধাপে। শাহজাহান সম্রাট ৫ম বাংলাদেশ কাপ ইন্টারন্যাশনাল তায়কোয়ানডো চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় রানার আপ এবং প্রথমবারের মত অনুষ্ঠিত জাতীয় মার্শালআর্ট চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ।
পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল তায়কোয়ানডো ফেডারেশনের প্রতিষ্ঠাতা প্রশিক্ষক সোলায়মান শিকদার, সহ সভাপতি আনোয়ার হোসেন জুয়েল, প্রশিক্ষক মঞ্জুরুল ইসলাম সিআইপি, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ বøাক বেল্ট ৪র্থ ড্যান।
এদিকে শাহজাহান সম্রাটের এই অর্জনে নরসিংদী বাসীর সহ মার্শাল আর্ট এর সাথে সম্পৃক্ত অনেকেই তাকে অভিনন্দিত করেন।
এব্যাপারে তার সাথে কথা বলে জানা যায়, কঠিন অধ্যাবসায় ও নিয়মিত প্রশিক্ষণ তাকে আজকের এই অবস্থানে যেতে সাহায্যে করেছে। তবে জেলা ক্রীড়া সংস্থা তাদের পাশে থাকলে হয়তো আরো বেশি পদক নরসিংদীবাসীকে উপহার দেয়া সম্ভব।