মালিতে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর সাফল্য

0
220
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের বিরুদ্ধে বড় ধরনের সাফল্য পেয়েছে সেখানে শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনরত বাংলাদেশী সেনাবাহিনীর একটি দল। সেখানে গত বুধবার আভিযানিক কার্যক্রম পরিচালনার সময় সশস্ত্র বিদ্রোহীরা বাংলাদেশী শান্তিরক্ষীদের ওপর ওঊউ বিস্ফোরণ ও গুলিবর্ষণের মাধ্যমে আক্রমণ পরিচালনা করে। ওঊউ বিস্ফোরণে বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি এলএভি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্ত হয় এবং ঘটনাস্থলে ৩ জন বাংলাদেশী শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেনÑ নং ৪০৪২৪৩৫ ল্যান্স করপোরাল আলীমুজ্জমান (৪-ই বেঙ্গল), নং ৪৫১৪৩৫৫ সৈনিক মো: মোস্তাফিজুর রহমান (৩৪ বীর) এবং নং ৪৫১০৪০৪ সৈনিক সাইদুল আলম (৩৪ বীর)।
বাংলাদেশী দুঃসাহসী শান্তিরক্ষীরা পাল্টা আক্রমণ করে সন্ত্রাসীদের প্রতিহত করে এবং পালিয়ে যেতে বাধ্য করে। এ ঘটনায় আহত শান্তিরক্ষীদের হেলিকপ্টারে মপতি এলাকার ইউএন-এর লেভেল-২ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরবর্তীতে আহত ৩ জনকে উন্নত চিকিৎসা নিশ্চিতকরণের জন্য সেনেগালের ডাকার শহরে অবস্থিত ইউএন এর লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা নিবিড় পর্যবেক্ষণে আছেন।
বাংলাদেশী শান্তিরক্ষীদের এই বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযান মিশন সদর দফতরসহ সর্বমহলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। মালিতে অবস্থিত বাংলাদেশের অন্য শান্তিরক্ষীরা নিরাপদে আছেন। আইএসপিআর

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here