মিরপুর ও আশুলিয়া থেকে ভুয়া চাকুরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারক গ্রেফতার

0
81
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুর ও আশুলিয়া পৃথক দু’টি এলাকায় অভিযান চালিয়ে ভুয়া চাকুরীদাতা প্রতিষ্ঠানের ১১ জন প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।
আটকৃতদের মধ্যে ৩জন নারীও রয়েছেন। এসময় প্রতারক চক্রের কবল থেকে ১৫ জন ভুক্তভোগীকে উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব-৪ এর পৃথক দু’টি দল রোববার বিকেলে রাজধানীর মিরপুর ও আশুলিয়া পৃথক দু’টি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।
র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটককৃতরা হচেছ, শামিমা বেগম (২৬),রেশমা খাতুন (২০), আকলিমা আক্তার আখি (১৮), মোঃ রায়হান হোসেন (১৯),তুষার রহমান (২৩),মোঃ শ্রাবন হোসেন (১৮), মোঃ সাকিব ইসলাম (১৮), মোঃ জাকির হোসেন (২২), মোঃ সোহেল মিয়া (২২), মোঃ লিটন শিকদার (৩৬), ও মোঃ ওসমান গনি (৩৩)।
অভিযানকালে র‌্যাব সদস্যরা তাদের নিকট থেকে ২৭৫ টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ২০০ টি ভর্তি ফরম, ১৪০ টি ভুয়া নিয়োগপত্র, ৮ টি ডিজিটাল সিল, ১৫ টি নিবন্ধিত বই,১০০ টি জীবন বৃত্তান্ত ফরম, ২টি রেজিস্টার খাতা এবং ২টি চাকুরীতে যোগদানের অঙ্গীকারপত্র ও ৪৫০ টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।
মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, রোববার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, রাজধানীসহ ঢাকার বিভিন্ন এলাকায় কিছু ভুইফোড় কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। পরে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রোববার দুপুর সাড়ে ১২টা থেকে ৩টা পর্যন্ত উক্ত প্রতারক চক্রের সদস্যদের ধরতে অভিযান চালায়। অভিযানকালে দুটি প্রতিষ্ঠান থেকে ১৫ জন ভুক্তভোগীসহ মোট ১১ জন প্রতারক’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
র‌্যাবের এ কর্মকর্তার আরও জানান, মিরপুর মডেল থানার “আনন্দ সিকিউরিটি সার্ভিস লিমিটেড” নামক অফিসে প্রথমে অভিযান চালিয়ে সেখান থেকে ৯ জন প্রতারক গ্রেফতারসহ ১০০ টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ২০০ টি ভর্তি ফরম, ১২০ টি ভুয়া নিয়োগপত্র, ১৭৫ টি জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি, ০৪ টি ডিজিটাল সিল, ১৫ টি নিবন্ধিত বই এবং ৪৫০ টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।
ধৃত প্ররতারকদের গ্রামের বাড়ি নরসিংদী ,রাজবাড়ী, ভোলা, লক্ষিপুর, রাজশাহী, রাজশাহী, জামালপুর, বি. বাড়ীয়া, মাগুড়া ও ঢাকা জেলায় বলে জানা গেছে।
র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জানান, একই দিন বিকেল ৩টার দিকে ঢাকা জেলার আশুলিয়া এলাকায় “ক্যাপটর সিকিউরিটি (প্রাঃ) লিমিটেড” নামক অফিসে অভিযান চালিয়ে মোঃ লিটন শিকদার (৩৬), ও মোঃ ওসমান গনি (৩৩) নামে আরও ২ জন প্রতারক গ্রেফতার করা হয়।
এসময় তাদের কাছ থেকে ২০০ টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ২০ টি ভুয়া নিয়োগপত্র, ১০০ টি জীবন বৃত্তান্ত ফরম, ০৪ টি ডিজিটাল সিল, ২টি রেজিস্টার খাতা এবং ২টি চাকুরীতে যোগদানের অঙ্গীকারপত্র ফরমের বই উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত প্রতারক চক্রের সদস্যরা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভিন্ন ভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভনের মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিলো।
এছাড়াও তারা ট্রেনিং এর নামে টাকা নিয়ে এবং চাকুরীপ্রার্থী অন্য সদস্য সংগ্রহ করে দিলে কমিশন দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছিলো।
এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here