মিরপুর থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভুয়া উপ-পরিচালক গ্রেফতার

0
139
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভুয়া উপ- পরিচালক পরিচয়দানকারী প্রতারক চক্রের মূলহোতাকে যৌথভাবে গ্রেফতার করেছে র্্যাব-৪ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।
আটক ব্যক্তির নাম নাজমুল হাসান ওরফে আমিনুল ইসলাম জনকে (৩৯)।
শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সহযোগীতায় র্্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুর-১, আহম্মেদ নগর, জোনাকি রোড এলাকা থেকে তাকে আটক করে।
র্্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত নানাবিধ নথিপত্র ও ভুক্তভোগী কর্তৃক ব্যাংকের মাধ্যমে প্রদত্ত ১ লক্ষ টাকা প্রদানের স্লিপ, ১৯টি উপ-পরিচালক, এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো এর ভিজিটিং কার্ড, ১টি উপ পরিচালক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্তর্ভুক্ত এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো এর ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়।
র্্যাব-৪ এর সহকারী পরিচালক জানান, নাজমুল আহসান বিজয় ওরফে আমিনুল ইসলাম জন প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-পরিচালক এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর উপ-পরিচালক পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে অসংখ্য লোকের কাছ থেকে অর্থ আত্মসাতের সাথে জড়িত থাকার তথ্য র‌্যাব ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর নিকট আসে।পরবর্তীতে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত আমিনুল ইসলাম জনকে দীর্ঘদিন যাবত র্্যাব-৪ এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নিবিড় পর্যবেক্ষণে রেখে সত্যতার প্রমাণ পায়।
মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান,র্্যাব-৪ এর একটি দল শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সহযোগীতায় রাজধানীর মিরপুর-১, আহম্মেদ নগর, জোনাকি রোড এলাকা থেকে প্রতারক চক্রের মূলহোতা নাজমুল হাসানকে আটক করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। এছাড়া সে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্তর্ভুক্ত এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর উপ-পরিচালক, কখনো এনএসআই এর উপ- পরিচালক পরিচয় দিয়ে সাধারণ ছাত্র, বেকার যুবক এবং দরিদ্র ছাত্রদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন দপ্তরে চাকুরীর আশ্বাস দিতো।
এবিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র্্যাব-৪ এর এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here