Daily Gazipur Online

মুফতী আমিনী গং এর স্বেচ্ছাচারিতার কাছে জিম্মি ব্যবসায়ীরা

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): রাজধানীর চকবাজারের বড় কাটারা মাদ্রাসার অবৈধ দখলদার মুফতী আমিনী, তার পুত্র আবুল হাসনাত আমিনী ও মেয়ের জামাই মোঃ সাইফুল ইসলামের স্বেচ্ছাচারিতার কাছে জিম্মি হয়ে পড়েছেন বলে অভিযোগ করেছেন বড় কাটারা মাদ্রাসা মার্কেটের সাধারণ ব্যবসায়ীরা।
অভিযুক্তরা যখন যাকে ইচ্ছা উচ্ছেদ করছেন, ইচ্ছে মতো ভাড়া বাড়াচ্ছেন বলে অভিযোগ করেন তারা। তেমনি এক অভিযোগের প্রেক্ষিতে গতকাল ২৩ নভেম্বর চকবাজার থানায় মুফতী আমিনী, তার পুত্র আবুল হাসনাত আমিনী ও মেয়ের জামাই মোঃ সাইফুল ইসলামের বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেন বড় কাটারা মাদ্রাসা মার্কেটের ১৬/৩৪নং দোকানের মালিক মোঃ সেকান্দার জিলানী।
এ বিষয়ে মোঃ সেকান্দার জিলানী বলেন, “আমি প্রায় ৪১ বছর ধরে বড় কাটারা মাদ্রাসা মার্কেটের ১৬/৩৪নং দোকানে “হাইটেক মেশিন এন্ড ট্যুলস” নামীয় ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি। কোন ধরণের পূর্ব নোটিশ ছাড়াই তারা গত ২১ নভেম্বর ২০২০ শনিবার সকাল ১০ টায় লোক পাঠিয়ে আমাকে দোকানটি খালি করে দিতে বলেন। আমার বিরুদ্ধে কোন ধরণের অভিযোগ না থাকা সত্ত্বেও তাদের এহেন কর্মকান্ড আমাকে অবাক করে। আমি দোকান ছাড়ার কারণ জানতে চাইলে তারা জোরপূর্বক আমাকে বের করে দেওয়ার হুমকি দেন। এমনকি জীবননাশেরও হুমকি দেন। বাধ্য হয়ে আমি তাদের বিরুদ্ধে চকবাজার থানায় সাধারণ ডায়েরী করি (ডায়েরী নং-১১৯৪, তাং-২৩/১১/২০২০ইং)। সাধারণ ডায়েরী দায়েরের পর অবৈধ দখলদাররা দোকানে তালা মেরে দেন। দোকান বন্ধ থাকায় কর্মচারী ও পরিবার-পরিজন নিয়ে আমি চরম দুঃসময় অতিবাহিত করছি।”
তিনি বলেন, “মুফতী আমিনী গং এর স্বেচ্ছাচারিতার কাছে বড় কাটারা মাদ্রাসার ব্যবসায়ী জিম্মি হয়ে পড়েছেন। তিনি মাদ্রাসাটিকে নিজের সম্পত্তিতে পরিণত করেছেন। মাদ্রাসার আয়-ব্যয়ের কোন হিসাব তিনি দেন না। নানা সময়ে দোকান মালিকদের বিনা কারণে বিভিন্ন ভাবে হয়রানি করেন।”
হয়রানির শিকার দোকান মালিকরা বন্ধ দোকান খুলে দেওয়াসহ অভিযুক্ত মুফতী আমিনীর বিরুদ্ধে তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।