মেধাবীছাত্র ওমর ফারুক তুহিন হত্যাকারীদের ফাঁসি চাই……চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

0
257
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র সায়েদাবাদ-যাত্রাবাড়ি সড়কে আশিয়ান ও তুরাগ বাসের রেষারেষিতে লক্ষ্মীপুরের কৃতি সন্তান ওমর ফারুক তুহিনকে ঘাতক বাসের চাকায় পিষ্ট করে হত্যার তীব্র প্রতিবাদ ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। প্রধান অতিথির বক্তব্যে জনাব ইলিয়াস কাঞ্চন বলেন, “সড়ক আইন বাস্তবায়ন হবে একমাত্র নিরাপদ সড়ক নিশ্চিতকরণের হাতিয়ার এবং গণসচেতনতাসহ গণপরিবহনের জন্য যোগ্য দক্ষ প্রশিক্ষণপ্রাপ্ত ড্রাইভার হেলপার নিয়োগ নিশ্চিত করতে হবে। অদক্ষ অযোগ্য অথর্ব নির্বোধ অপ্রশিক্ষণপ্রাপ্ত ড্রাইভারদেরকে নিয়োগ দিয়ে জনজীবন অনিশ্চিত করার সামিল।
ইতিপুর্বে আমাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ওমর ফারুক তুহিনকে তুরাগ ও আশিয়ান গাড়ির রেষারেষিতে সড়কে নির্মমভাবে চাকায় পিষ্ট করে যে হত্যা হল তা আমরা মেনে নিতে পারি না। আসামীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিতকরণ করতে হবে। সাথে সাথে এই আন্দোলন ফাঁসি কার্যকর না হওয়া পর্যন্ত চলমান রাখতে হবে। এবং ওমর ফারুক তুহিনকে আমরা ফিরে পাবো না কিন্তু আমার স্ত্রীর জীবনের মতো ওমর ফারুক তুহিনের জীবন দিয়ে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। সময় মুরাদ এর উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন ওমর ফারুক তুহিনের আপন মামা বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব আবু নোমান চৌধুরী । এবং তার ছোট ভাই আশিক আরমান। তুহিনের খালাত বোন টুম্পা। নিরাপদ সড়ক চাই আন্দোলনের সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন। মানবাধিকার বাস্তবায়ন কমিশন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কমান্ডার নুর ইসলাম মোল্লা। দেলোয়ার হোসেন ভাই। আরও জুয়েল সরকার ইউসুফ খান, আজম মোল্লা, এডভোকেট মুরাদ আল হাসান চৌধুরী, সাইফুল ইসলাম সুমন, সরকারি তোলারাম কলেজ, বোরহান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সফিক, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব আবদুল্লাহ খোকন, লাবলু, নজরুল, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জাবেদ। আরও অন্যান্য সামাজিক ব্যক্তিবর্গ পরিবারের আত্মীয়স্বজন ও সহপাঠী বৃন্দ উপস্থিত ছিলেন।
পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন তার মামা আবু নোমান চৌধুরী ও সময় মুরাদ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ফাঁসির রায় কার্যকর না করে ঘরে ফিরব না। এবং আগামী ২১শে ফেব্রুয়ারি ২০২০ সকাল জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় ফাঁসির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হবে। অতীতের ন্যায় সকলের স্বতস্ফর্ত অংশ গ্রহণের আহ্বান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here