মোবাইল অ্যাপ ‘আস্থা’র মাধ্যমে কিউআর-ভিত্তিক লেনদেন চালু করেছে ব্র্যাক ব্যাংক

0
82
728×90 Banner

ডেইলি গাজীপুর, সংবাদ বিজ্ঞপ্তি: ঢাকা, সোমবার, ১১ এপ্রিল ২০২২: গ্রাহকদের দৈনন্দিন লেনদেন আরও স্বচ্ছন্দময় করতে মোবাইল অ্যাপ ‘আস্থা’র মাধ্যমে কুইক রেসপন্স (কিউআর)-ভিত্তিক লেনদেন চালু করেছে ব্র্যাক ব্যাংক।
এই সেবার মাধ্যমে ব্যবহারকারীরা মার্চেন্ট পয়েন্টগুলোতে থাকা ব্র্যাক ব্যাংক-সহ অন্যান্য ব্যাংকের কিউআর স্ক্যান করে তাৎক্ষণিক লেনদেন করতে পারবেন। ভিসা কার্ড, মাস্টারকার্ড ডেবিট এবং ক্রেডিট কার্ডধারীরা মোবাইল অ্যাপ ‘আস্থা’ ব্যবহার করে মাত্র কয়েকটি ট্যাপের মাধ্যমে পেমেন্ট করতে পারেন।
‘আস্থা’ অ্যাপের মাধ্যমে কিউআর (QR) লেনদেন সহজ, দ্রুত এবং নিরাপদ। এই সুরক্ষিত প্রক্রিয়ায় ওয়ান টাইম পাসওয়ার্ড (OTP) এর মাধ্যমে নিশ্চিত হয়ে পেমেন্ট করা হয়।
ব্যাংকের ডেবিট কার্ড দিয়ে কিউআর (QR) ভিত্তিক লেনদেনে রিওয়ার্ড পয়েন্ট দিচ্ছে একমাত্র ব্র্যাক ব্যাংক। কিউআর (QR)-এর মাধ্যমে লেনদেনকৃত প্রতি ১০০ টাকার জন্য গ্রাহক একটি রিওয়ার্ড পয়েন্ট অর্জন করবেন।
গ্রাহকগণ সারা বাংলাদেশে ডাইন-ইন, লাইফস্টাইল, ইলেকট্রনিক্স, হেলথ কেয়ার, ডিপার্টমেন্টাল স্টোর, অটোমোবাইল এবং ট্রাভেল ক্যাটাগরি জুড়ে ব্র্যাক ব্যাংকের ১,০০০ এরও বেশি কিউআর (QR) মার্চেন্টের কাছে পেমেন্ট সার্ভিস পেতে পারবেন। ব্যাংক দ্রুত এই কিউআর (QR) নেটওয়ার্ক বাড়িয়ে চলছে। গ্রাহকরা বাংলাদেশের অন্য যেকোনো স্থানীয় ব্যাংকের বাংলা কিউআর প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন।
আরও সুখবর হিসেবে ব্র্যাক ব্যাংক এর ক্রেডিট এবং ডেবিট কার্ডের সাথে সংযুক্ত ‘আস্থা’ অ্যাপের মাধ্যমে রমজান মাসে কিউআর (QR) লেনদেনে দশগুণ বেশি রিওয়ার্ড পয়েন্ট অফার করছে। ব্যাংকের সার্বক্ষণিক কল সেন্টারের মাধ্যমে সহজেই এই রিওয়ার্ড পয়েন্ট ব্যবহার করা যায়।
এই নতুন সেবা সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর হেড অব রিটেইল ব্যাংকিং মোঃ মাহীয়ুল ইসলাম বলেন, “দৈনন্দিন লেনদেনকে আরও সহজ, দ্রুত এবং সুরক্ষিত করে তোলে কিউআর (QR) পেমেন্ট। কার্ড বহন করার প্রয়োজন না থাকায় এই পদ্ধতিটি অনেক সুবিধাজনক। ক্যাশলেস পেমেন্ট ইকোসিস্টেম গঠনে এটি একটি বড় পদক্ষেপ। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, কিউআর (QR) পেমেন্ট দেশে একটি ক্যাশলেস লেনদেন ব্যবস্থা তৈরিতে অপরিহার্য ভূমিকা পালন করবে।”
তিনি আরও বলেন, “আমাদের কিউআর মার্চেন্টের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকায় কিউআর (QR) পেমেন্টে আরও মার্চেন্ট ক্যাটাগরি যুক্ত হবে ও আরও নতুন নতুন জায়গায় ছড়িয়ে পড়বে ৷একটি গ্রাহক-কেন্দ্রিক ব্যাংক হিসেবে আমরা গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে নতুন প্রযুক্তি-সক্ষম সার্ভিস নিয়ে আসা অব্যাহত রাখবো।”

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here