রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

0
97
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : পবিত্র রমজান মাস উপলক্ষে মঙ্গলবার পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে দেশবাসীসহ বিশ্ব মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান তারা।
বাণীতে রাষ্ট্রপতি করোনার এই সময়ে রমজান মাসে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ইবাদত-বন্দেগি করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। একই সঙ্গে তিনি সমাজের সচ্ছল জনগোষ্ঠীকে মহামারিতে ক্ষতিগ্রস্ত, দুস্থ ও দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, এবার রমজান মাস আমরা এমন একটি সময়ে পালন করছি, যখন বাংলাদেশসহ সারাবিশ্ব করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত। রমজানের মহান শিক্ষা সমাজের সব স্তরে ও সবার মাঝে ছড়িয়ে পড়ূক। পরম করুণাময় যেন বিশ্ববাসীকে এ মহামারি থেকে রক্ষা করেন, এই প্রার্থনা করি।
বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের সর্বস্তরে পরিমিতি বোধ, ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আসুন, পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছলতা ও সংঘাত পরিহার করি। প্রধানমন্ত্রী বলেন, সিয়াম ধনী-গরিব সবার মাঝে সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করে।
চাঁদ দেখা গেছে, রমজান শুরু আজ :বাংলাদেশের আকাশে গতকাল রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে আজ থেকে সিয়াম সাধনা শুরু হচ্ছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে গতকাল সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এ ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here