Daily Gazipur Online

রমনা পার্কে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপন

নিজস্ব প্রতিবেদক : রমনা পার্কে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে। আজ মঙ্গলবার বেলা ১২টায় এ কর্মসূচী পালন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন ও অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর দক্ষিণ সাধারন সম্পাদক তারিক সাঈদ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ এবং প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।
কেন্দ্রীয় নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী ” গাছ লাগাও পরিবেশ বাচাও ” এই স্লোগানকে সামনে রেখে বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন করার যে ঘোষনা দিয়েছেন, তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর দায়িত্ব । বাংলাদেশ ভৌগোলিক কারনেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করবার জন্য সারাদেশে বেশী বেশী বৃক্ষরোপণের প্রয়োজন । এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব। সে ধারাবাহিকতা রক্ষায় আমরা মাঠে রয়েছি।
এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মজিবুর রহমান স্বপন, কাজী মোয়াজ্জেম হোসেন, দেবাশীষ বিশ্বাস, আশীষ কুমার মজুমদার, আরিফুর রহমান টিটু, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, শাহজালাল মুকুল, আবুল কালাম আজাদ,আবু জাফর আজিজ, মীর্জা মোরশেদ মিলন্, ওমর ফারুক ও ওবায়দুল ইসলামসহ প্রমুখ।