Daily Gazipur Online

রাঙামাটির উলুছড়া ও আলুটিলায় দুইদিন যাবৎ বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাঙামাটিতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গত মঙ্গলবার রাতে কাল বৈশাখী ঝড় উপজেলার উপর দিয়ে বয়ে যায়। এ সময় মানুষের মধ্যে আতংকের সৃষ্টি হয়। প্রচন্ড বাতাশ আর বিদ্যুত চমকানো ঘুর্ণি ঝড়ে কয়েক শতাধীক কাঁচা ঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। আম, কাঠাল, লিচু, আনারস বাগানসহ ধান ক্ষেত্রের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া রাঙামাটি পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের আলুটিলা উলুছড়ি পৌর বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় বিদ্যুৎ এর খুটি উপড়ে পড়েছে।
রাঙামাটি জেলায় প্রত্যন্ত এলাকায় কয়েক হাজার ঘর বাড়ি উপড়ে পড়ার খবর পাওয়া গেছে।
শহরের উলুছড়া ও আলুটিলা এলাকায় গত দুইদিন যাবৎ বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে ভোগান্তিতে পড়েন ৫শতাধিক পরিবার। গতকাল বুধবার বিকেলে রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে বিদ্যুত সংযোগ দেয়া হলেও আলোর নীছে আন্ধকার রাঙামাটি বিদ্যুৎ বিতরণ কার্যালয় ভেদ ভেদী থেকে আধা কিলোমিটার এলাকার মধ্যে বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটা পর্যন্ত উলুছড়ি এলাকায় বিদ্যুত সংযোগ দেয়া হয়নি।
রাঙামাটি পৌর এলাকা আলুটিলা ও উলুছড়ি এলাকায় বিদুৎ সংযোগ না থাকায় জনসাধারণের চরম ভোগান্তির বিষয়ে রাঙামাটি পার্বত্য জেলার বিদ্যুৎ বিপনণ ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন এর সাথে যোগাযোগ কারা হলে আলুটিলা ও উলুছড়ি এলাকার বৈধ বিদ্যুৎ গ্রাহকের তালিকার দোহাই দিয়ে রাঙামাটি শহরের উলুছড়া ও আলুটিলা এলাকায় গত দুইদিন যাবৎ বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকার বিষয়টি আমলে নেয়নি। নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন বলেন, রাঙামাটি শহরের উলুছড়া ও আলুটিলা এলাকায় বিদুৎ সংযোগ দিতে দেরী হবে এবং সময় লাগবে।
রাঙামাটি জেলার বিদ্যুৎ বিপনণ ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন এর বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে দ্রুত সেবার দেয়ার বিন্দুমাত্রাও মন-মানষিকতা নেই বলে স্থানীয় বিদুৎ গ্রাহকদের অভিযোগ।