রাজধানীতে ওয়ার্কশপে গাড়িতে আগুন : কর্মচারী চালকসহ ৭জন দগ্ধ

0
102
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার গুলশান লিংক রোড এলাকায় একটি গ্যাস ওয়ার্কশপে গাড়ি মেরামত করার সময় আগুনে চালক,কর্মচারীসহ ৭ জন দগ্ধ হয়েছেন।
পরে খবর পেয়ে পুলিশ ও স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠিয়েছে।
ডিএমপি তেজগাঁও শিল্পাঞ্চল থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার শিল আজ শনিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ শনিবার দুপুর ২টার দিকে তেজগাঁও গুলশান লিংক রোড শান্তা টাওয়ারের পাশে নেপোলিস্ট এলপিজি গ্যাস ওয়ার্কশপে এদুর্ঘটনা ঘটে।
অগ্নিদগ্ধরা হলেন—ওয়ার্কশপটির জুনিয়র ইঞ্জিনিয়ার সাকিবুল ইসলাম শিমুল (২৫), কর্মচারী জুয়েল (৩২), রবিউল ইসলাম (২৪), সুনাম (২০), প্রাইভেটকারচালক আলী আকবর (৫০), হায়দার আলী (২২) ও রুবেল হাওলাদার (২৭)।
শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল সাংবাদিকদেরকে জানান, তাদের মধ্যে চার জনকে ভর্তি করা হয়েছে। দুই জনের অবস্থা আশঙ্কাজনক, দু’জন শঙ্কামুক্ত।অগ্নিদগ্ধদের মধ্যে আশঙ্কাজনক আলী আকবরের শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে। মোহাম্মদ জুয়েলের ১৮ শতাংশ পুড়ে গেছে, রবিউল ইসলামের ১৪ শতাংশ এবং রুবেলের পুড়েছে ১৪ শতাংশ।’
ন্যাপেলিফ ইন্টারন্যাশনাল ওয়ার্কশপটির সার্ভিসিং ম্যানেজার হাবিবুর রহমান জানান, দুপুর ২টার দিকে ওয়ার্কশপে একটি প্রাইভেটকারে কাজ করছিলেন কর্মচারীরা। আশপাশে আরও কিছু গাড়ির কাজ চলছিল। তখন ওই প্রাইভেটকার ইঞ্জিন ওভার হিট হয়ে যায়। তখন ওই গাড়ির ভিতর থেকে পেপার ও পলিথিনের কাগজে আগুন লেগে যায়। মুহূর্তে সে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে গাড়িটির আশেপাশে থাকা কর্মচারী অন্যান্য ড্রাইভাররা দগ্ধ হন। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।
এদিকে, তেজগাঁও শিল্পাঞ্চল থানার (ওসি) বিপ্লব কুমার শিল জানান, শনিবার দুপুর ২টার দিকে রাজধানীর লিংক রোড শান্তা টাওয়ারের পাশে নেপোলিস্ট এলপিজি গ্যাস ওয়ার্কশপে একটি গাড়ি মেরামতের জন্য নিয়ে যাওয়া হয়। গাড়ির ইঞ্জিন গরম থাকায়, গ্যাসের কাজ করতে গেলে আগুন ধরে যায়। কোনও বিস্ফোরণের ঘটনা না ঘটলেও, গাড়ির কিছু অংশ পুড়ে যায়। সিলিন্ডারে লিকেজ থাকায় গ্যাস বের হয়ে আগুন লেগে যায়। এ সময় ওয়ার্কশপের সাত-আট জন দগ্ধ হয়।
ওসি আরও বলেন, এ ঘটনায় ইতো মধ্যে পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।আগুন লাগার কারণ সম্পর্কে তদন্তে ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশও কাজ করছে। তদন্ত শেষে কারও গাফিলতি পাওয়া গেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে, ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মো. রাসেল শিকদার জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে, ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুন নিভে গেছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here