রাজধানীতে কোনো অবৈধ বিলবোর্ড থাকবে না, কাউকে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক

0
249
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীতে কোনো অবৈধ বিলবোর্ড থাকবে না।এখানে কোনো অবৈধ বিলবোর্ড থাকতে পারবে না।আমি সকল অবৈধ বিলবোর্ড অপসারণ করব।নগরীতে কেউ অবৈধ বিলবোর্ডের ব্যবসা করতে পারবে না।
তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, এই শহর আমার আপনার সবার, সবাইকে শহরের প্রতি ভালোবাসা দেখাতে হবে। যত ক্ষমতাধরই হোক না কেনো, এব্যাপারে আমি কাউকে ছাড় দেব না। আমাকে অনেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিলবোর্ড অপসারণ করতে পারবো না। আমিও তাদের চ্যালেঞ্জ গ্রহণ করেছি, দেখি কে বাধা দেয়।
আজ বুধবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোল চত্বরে পুলিশ বক্সের ওপর অবৈধ বিলবোর্ড অপসারণের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়।এরপর সাংবাদিকদের সাথে আলাপকালে মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।
এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আনিছুর রহমান নাঈম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যরা সাথে ছিলেন।
আতিকুল ইসলাম নগরবাসির উদ্দেশে বলেন, শহরকে নোংরা করতে পারবে না। আমাদের এই অভিযান চলবে। এই বিলবোর্ডটি ১৬ বছরে কেউ নামাতে পারেনি, আমি এটা অপসারণ করে এখনই নিলাম করব। এখন থেকে নগরীতে কেউ অবৈধ বিলবোর্ডের ব্যবসা করতে পারবে না।
কোনো ধরনের অনিয়ম ঢাকা শহরে চলবে না জানিয়ে ডিএনসিসির মেয়র বলেন, শহরকে নোংরা করে নিজের ক্যাম্পেইন করবেন, এটা মোটেই কাম্য নয়।
ঢাকা উত্তরের নগরপিতা মেয়র আতিকুল ইসলাম বলেন, বিদেশিরা বিমানবন্দর থেকে এসেই এ ধরনের কুৎসিত বিলবোর্ড দেখতে পায়। এটা মোটেই কাম্য না। আমরা কেউ চাই না। প্রায় ১৬ বছর যাবৎ বিলবোর্ডটি এখানে আছে। রাজনৈতিক নেতা যারা আছেন, ব্যবসায়ী যারা আছেন তাদের জন্য কিন্তু এই শহর নোংরা করা যাবে না।
রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা এ ধরনের অবৈধ বিলবোর্ড দিয়ে রাজনৈতিক পরিচয় দিচ্ছেন এটি মোটেই কাম্য না। আমরা নিজের ক্যাম্পেইন করব কিন্তু শহরকে ক্ষতি করে না। শহরকে ক্ষতি করে নিজেকে প্রতিষ্ঠিত করব না। যত ক্ষমতাধর আছেন তাদের সবার ছবি এখানে লাগানো হয়। বিলবোর্ডটি অপসারণের কথা বলার পর গত পরশু থেকে আমাকে ফোন করা হচ্ছে আজকেও আমার কাছে ফোন এসেছে। আমাকে অনেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে যে দেখবে কেমনে বিলবোর্ড অপসারণ করি। আমিও বলেছি আমি দেখব কেমনে নামাতে হয়। আমাকে বলেছে নামাতে পারবেন না। আমাকে বলেছে আমরা দেখবে কেমনে নামান। চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে আমি সেই চ্যালেঞ্জ নিতে চাই।
এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে লড়তে নগরবাসীর সহায়ত চেয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, আপনারা আমাকে সাহায্য করুন, তথ্য দেন আপনারা প্রতিবাদ করুন আমি উচ্ছেদ করব। আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে।
ফুটপাত জুড়ে পুলিশ বক্স রয়েছে সেগুলো অপসারণ করবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, বিমানবন্দর এলাকার ডিউটির জন্য যেহেতু পুলিশরা থাকেন, তারপরেও আইজিপির সঙ্গে কথা বলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলে বিকল্প সমাধান করা যায় কি না দেখব।
আমরা কোনো ধরনের অবৈধ বিলবোর্ড এই শহরে দেখতে চাই না উল্লেখ করে মেয়র বলেন, বিদেশিরা বিমানবন্দর থেকে নেমেই এই বিলবোর্ড দেখে বাংলাদেশ সম্পর্কে এবং ঢাকা শহর সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। এখন থেকে আমরা কোনো ধরনের অবৈধ বিলবোর্ড এই শহরে দেখতে চাই না। তারই অংশ হিসেবে আজ থেকে এই অপসারণ কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সবগুলো অবৈধ বিলবোর্ড নামানো হবে।
মেয়র আরও বলেন, ১ সেপ্টেম্বর থেকে সিটি কর্পোরেশনের ট্যাক্স কালেকশনের চিরুনি অভিযান শুরু হয়েছে। বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান যারা বহুদিন ধরে ট্যাক্স প্রদান থেকে বিরত ছিল। এ কারণে তাদের সাইনবোর্ড নামিয়ে রাখা হয়েছে।
ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম আরও বলেন, আগামী ১ অক্টোবর থেকে রাজধানীতে ডিস আর ইন্টারনেটের কোনো ঝুলন্ত তার থাকছে না। এসব তার পর্যায়ক্রমে মাটির নিচ দিয়ে নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here