Daily Gazipur Online

রাজধানীতে ছিনতাইকারী চক্রের ১১ সদস্য গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীতে ভুয়া ডিবি পুলিশের পরিচয় দিয়ে একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ১১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি থানা পুলিশের একটি দল রাজধানীর কোতয়ালি,পল্টন, নর্দা ও টঙ্গীর দত্তপাড়া পৃথক থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো -সরোয়ার হোসেন ওরফে সরোয়ার খাঁ, মোঃ দুলাল (৩৮), আনোয়ার গুলদার (৪২), আমির (৩৮), মোঃ নাছির হাওলাদার (২৮), ইমন ওরফে কাজল কুমার দে (২৮), মোঃ ইকবাল (৩৪), মোঃ সোহাগ খান (২৩), মোঃ জাকির হোসেন (৩৮), মোঃ সুমন (৩০) ও মোঃ রমজান (২৭)।
এ সময় তাদের নিকট থেকে একজোড়া হ্যান্ডকাপ, ২টি ডিবি জ্যাকেট ও ছিনতাইকৃত টাকা উদ্ধার করা হয়।
ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ এতথ্য জানানো হয়েছে।
এ বিষয়ে আজ ডিএমপির কোতয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ সাইফুল আলম মুজাহিদ উদ্বৃতি দিয়ে সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়, ১৭ আগস্ট সকালে রাজধানীর কোতয়ালি থানার জনসন রোডে ডিবি পুলিশের পরিচয় দিয়ে এক কাপড় ব্যবসায়ীকে পথরোধ করে জোরপূর্বক ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয় একদল ছিনতাইকারী। এ সংক্রান্তে কোতয়ালি থানায় মামলা রুজু করা হয়। পরবর্তীতে পুলিশ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও তথ্য প্রযুক্তির সহায়তায় গত ১৯ আগস্ট ভোরে রায় সাহেব বাজার মোড় থেকে ওই ছিনতাইয়ের ঘটনার অভিযোগে মোঃ সোহাগ নামে একজনকে গ্রেফতার করা হয়। সোহাগের দেওয়া তথ্য মতে এ চক্রের সাথে জড়িত ১১ জন ছিনতাইকারী গ্রুপের সন্ধান পায় পুলিশ। এরপর ওই দিন গাজীপুর মহানগরীর টঙ্গী থানার দত্তপাড়া এলাকায় অভিযান করে এই চক্রের ইকবাল, জাকির ও সুমন নামে আরও ৩জনকে গ্রেফতার করা হয়।
ডিএমপির সংবাদ বিঞ্জপ্তিতে আরো বলা হয়, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য মতে গত ২০ আগস্ট ভোরে টঙ্গী চেরাগ আলী থেকে সরোয়ার খাঁ কে গ্রেফতার করা হয়। পরবর্তী সময়ে সরোয়ারকে নিয়ে রাজধানীর পল্টন ও নর্দা এলাকায় অভিযান চালিয়ে দুলাল, আনোয়ার, আমির, নাসির, ইমন ও রমজানদের গ্রেফতার করা হয়। পরবর্তীতে রিমান্ডের আবেদনসহ গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে সোহাগ, ইকবাল ও দুলাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন এবং তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে অন্য ৮ জন অভিযুক্তকে ৪ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন আদালত।
এতে আরও বলা হয়, ধৃত ব্যক্তিরা রাজধানীতে ডিবি পুলিশের পরিচয় দিয়ে পথচারীদেরকে টার্গেট করে তাদের দেহ তল্লাশি করার নাম করে টাকা পয়সা ও মূল্যবান জিনিস পত্র ছিনিয়ে নিতো। প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া গেছে বলেও সংবাদ বিঞ্জপ্তিতে উল্লেখ করা হয়েছে।