রাজধানীতে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য আটক

0
164
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের পল্লবী থানার কেডিসি ক্যাম্প এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ২ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। আটক জঙ্গিরা হলেন- মোঃ মঞ্জুরুল ইসলাম ওরফে সোহাগ (২৬), জেলা- শেরপুর ও মোঃ আব্বাস উদ্দিন ওরফে শুকুর আলী (২২), জেলা-কুমিল্লা।। গ্রেফতারকৃতদের কাছ হতে জঙ্গি সংগঠনের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেটসহ উগ্রবাদী ডিজিটাল কনটেন্ট ও মোবাইল উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার দিবাগত রাত ৯টা ৫০ মিনিটের সময় রাজধানীর মিরপুরের পল্লবী থানার কেডিসি ক্যাম্প এলাকা থেকে তাদেরকে আটক করে র‌্যাব-৪ এর সদস্যরা। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া ২ জঙ্গি সদস্যকে আটকের বিষয়টি আজ সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ জানান, জঙ্গি তৎপরতা, প্রশিক্ষণ ও করনীয় সম্পর্কে তারা নিজেদের মধ্যে অনলাইনে যোগাযোগ করে। জঙ্গি সংগঠনের শীর্ষস্থানীয় নেতাদের নির্দেশ প্রতিপালন সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি, নতুন সদস্য ও চাঁদা/অর্থ সংগ্রহসহ জঙ্গিবাদী কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে ভবিষ্যৎ পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়নের জন্য তারা গোপন মিটিং করার জন্য পল্লবী থানাধীন কেডিসি এলাকায় তাদের পূর্ব নির্ধারিত স্থানে মিলিত হওয়ার চেষ্টা করছিল।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করে।
গ্রেফতারকৃত জঙ্গি সদস্য মোঃ মঞ্জুরুল ইসলাম ওরফে সোহাগ’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, তার বাড়ি শেরপুর জেলায়। সে বর্তমানে একটি কোম্পানীতে চাকুরী করে। ফেইসবুকের মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিম এর শীর্ষ স্থানীয় নেতা মুছাব ইবনে উমায়ের এর মাধ্যমে পরিচত হয় এবং তার মাধ্যমে জঙ্গি সংগঠনের সাথে জড়িত হয়। সে জঙ্গি সংগঠনে বিভিন্ন ভাবে আর্থিক সহায়তা প্রদান করে আসছে। ইতোমধ্যে গ্রেফতারকৃত শীর্ষ জঙ্গি মোঃ রাকিবুল হাসান ওরফে সিয়াম এর কাছ থেকে জঙ্গি সংগঠনের সক্রিয়তা সম্পর্কে জানতে পারে। সে জঙ্গিদের সাথে নিয়মিত যোগাযোগ রাখতো এবং তাদের সাথে নিয়মিত মিটিং এর আয়োজন করে। সে প্রায় ৩ বৎসর যাবত এই সংগঠনের সাথে জড়িত রয়েছে।
অপর জঙ্গি সদস্য মোঃ আব্বাস উদ্দিন ওরফে শুকুর আলীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় সে বর্তমানে অনার্স ২য় বর্ষের ছাত্র। সে মুছাব ইবনে উমায়ের নামক এক ব্যক্তির সাথে এ্যাপস্ এর মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিম সম্পর্কে প্রথম জানতে পারে এবং তাদের কাজে উদ্বুদ্ধ হয়ে এ দলে যোগদান করে। সে প্রায় ২ বৎসর যাবত এই সংগঠনের সাথে জড়িত রয়েছে।
র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ আরও জানান, জঙ্গিদের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করা হয়। এ সময় তাদের দলের আরো বেশ কয়েকজন পালিয়ে যায়। পলাতক জঙ্গিদের সমন্ধে তথ্য সংগ্রহ পূর্বক গ্রেফতারের প্রক্রিয়া চলামান রয়েছে। এছাড়া গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here