Daily Gazipur Online

রাজধানীতে র‌্যাবের অভিযান: ৩২ জনের কাছ থেকে ৯৬ হাজার ৫শ টাকা জরিমানা

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর ফার্মগেইট ও মিরপুরের বিভিন্ন এলাকায় লকডাউনরত অবস্থায় অহেতুক আড্ডা ও ঘোরাফেরা করার অপরাধে ৩২ জন লোকের কাছ থেকে মোট ৯৬ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেছে র‌্যাবের দু’টি ভ্রাম্যমান আদালত।
আজ সোমবার রাতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রৈট সারওয়ার আলম বাসসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
আজ সোমবার দুপুর থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর ফার্মগেট ও মিরপুরের বিভিন্ন এলাকায় র‌্যাবের পক্ষ থেকে পৃথক দু’টি স্থানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।
এদিকে, এলিট ফোর্স র‌্যাব-৪ এর এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ বিষয়টি নিশ্চিত করে জানান, রাজধানীর ফার্মগেইট এলাকায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাওয়ার আলম এবং মিরপুরের অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রৈট সারওয়ার আলম বলেন, আজ সোমবার দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত ফার্মগেইট এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৫জনের কাছ থেকে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান আগামী দিনে অব্যাহত থাকবে জানান তিনি।
তিনি বলেন, সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে, জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা মোকাবিলা এবং স্বাস্থ্যগত ঝুঁকি হ্রাসকরণের লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি, সংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাখতে রাজধানীর ফার্মগেইটে অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, ওষুধপত্র কিনতে কিংবা হাসপাতাল গমনে বের হয়েছেন অথবা জরুরি কাজে বের হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে
অপর দিকে, র‌্যাব-৪ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, রাজধানীর মিরপুর এলাকায় দুপুরে বিভিন্ন স্থানে বিনা কারনে রাস্তায় বের হওয়ার দায়ে ৭ জনের কাছ থেকে জনপ্রতি এক হাজার টাকা করে মোট ৭ হাজার জরিমানা করেছে র‌্যাব-৪ এর বিশেষ ভ্রাম্যমান আদালত।
তিনি জানান, পুলিশ সুপার মোঃ শাহাব উদ্দীন এর নেতৃত্বে মিরপুরের বিভিন্ন পয়েন্ট অভিযান চালানো হয়। এই অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। করোনা ভাইরাস বিস্তার রোধে র‌্যাব-৪ এর এই বিশেষ মোবাইলকোর্ট প্রতিদিন পরিচালিত হবে।
এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি নির্দেশনা অমান্য করে অহেতুক আড্ডা ও ঘোরাফেরা করার দায়ে তাদেরকে জরিমানা করা হয়েছে।