রাজধানীতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ৭ সদস্য আটক

0
153
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের শাহআলী থানার উত্তর বিশিল এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অপহরণকারী ও মুক্তিপন আদায়কারী চক্রের সাত সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর একটি দল। এসময় র‌্যাব সদস্যরা অপহৃত ভিকটিম মোঃ আব্দুল হামিদ (৫০)’কে অপহারকারী চক্রের হাত থেকে জীবিত উদ্বার করেছে। তার মধ্যে ৪ নারী ও ৩জন পুরুষ রয়েছে।
শনিবার দুপুরে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অপহরণকারী ও মুক্তিপন আদায়কারী চক্রের গ্রেফতারকৃত সদস্যরা হলেন- মোসাঃ সোহাগী বেগম (৪৮), মোসাঃ স্বর্ণা আক্তার (১৯), মোঃ শয়ন হোসেন (২০), মোঃ নয়ন হোসেন (২১), সর্ব জেলা-পটুয়াখালী, মোসাঃ রিতা বেগম (৪০), জেলা-কুমিল্লা, মোসাঃ রাজিয়া সুলতানা রিমা (৪০), জেলা-ফরিদপুর, মোঃ আঃ জলিল (৪৫), জেলা-ঝালকাঠি। এসময় র‌্যাব সদস্যরা তাদের কাছ থেকে নগদ-৩০ হাজার টাকা ও ৫টি মোবাইল ফোন সেট জব্দ করেন।
র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, অপহৃত ভিকটিম মোঃ আব্দুল হামিদ (৫০)’কে তার পূর্ব পরিচিত মোসাঃ সোহাগী বেগম গত শুক্রবার (৬ মার্চ) ২০২০ ইং তারিখ তার ভাড়াবাসা নং-১/সি/৬/৮, উত্তর বিসিল, থানা-শাহআলী, ডিএমপি ঢাকায় অসৎ উদ্দেশ্যে ফোন করে নিয়ে যায়। সেখানে যাওয়ার পর সোহাগীর সাথে আরো অজ্ঞাতনামা ৪/৫ জন লোক ভিকটিমকে আটক রেখে মারপিট করে এবং তার কাছে মুক্তিপন হিসেবে অপহরনকারী চক্রের সদস্যরা এক লক্ষ টাকা দাবী করে। মুক্তিপনের এক লক্ষ টাকা প্রদান না করলে ভিকটিম আব্দুল হামিদকে তারা মেরে ফেলার হুমকি প্রদান করে। তখন ভিকটিমের কাছে থাকা নগদ দশ হাজার টাকা এবং ভিকটিমের মোবাইল ফোন নিয়ে তার পরিচিত লোক জনের নিকট থেকে পর্যায়ক্রমে আরও ৪৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে গ্রহন পূর্বক সর্বমোট (পঞ্চান্ন হাজার) টাকা আদায় করে নিয়ে যায়।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, উক্ত ঘটনার পর ভিকটিমের আত্মীয় স্বজন র‌্যাব-৪ এর (অধিনায়ক) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করলে র‌্যাব-৪ এর একটি চৌকস দল অপহরনকারী চক্রের বিকাশ নম্বর এর মাধ্যমে টাকা গ্রহনকৃত নম্বর গুলি তথ্য প্রযুক্তির মাধ্যমে পর্যালোচনা করে তাদের অবস্থান সনাক্ত করে । পরবর্তীতে মিরপুরের শাহআলী থানার উত্তর বিশিল এলাকায় অভিযান চালিয়ে অপহরনকারী ও মুক্তিপণ আদায়কারী সংঘবদ্ধ প্রতারক চক্রের ৭ সদস্যকে আটক করে। এসময় তাদের কাছ থেকে নগদ-৩০ হাজার টাকা, ৫টি মোবাইল ও ভিকটিমকে জীবিত অবস্থায় উদ্ধার করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা র‌্যাবকে জানান, তারা পরষ্পর যোগ সাজোসে দীর্ঘদিন যাবৎ লোক চক্ষুর অন্তরালে অপহরণ করে মুক্তপণ আদায় করে আসছিল। এ সংক্রান্তে বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here