রাজধানীর জুরাইন তুরাগ ও টঙ্গীর আগুন নিয়ন্ত্রনে

0
111
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর শ্যামপুরের জুরাইন, তুরাগ ও টঙ্গীর মিলগেইট পৃথক দিন স্থানে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। তবে, আলাদা তিনটি স্থানে লাগা আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
শনিবার দিবাগত মধ্যরাতে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো: রাসেল শিকদার আজ রোববার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার দিবাগত রাত ১১টা ৫৩ মিনিটের সময় রাজধানীর শ্যামপুর থানার জুরাইনে বিক্রমপুর প্লাজার ৯তলা ভবনের আন্ডারগ্রাউন্ডের দুটি দোকানে হঠা? করে আগুনের সুত্রপাত হয়। পরে আগুন লাগার খবর পেয়ে পোস্তগোলা ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত ১২টা ১০ মিনিটের দিকে ওই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরবর্তীতে রাত ১২টা ৫০ মিনিটের সময় আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করা হয়।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, আগুনে পুড়ে যাওয়া দুটি দোকানের মধ্যে একটি ছিল কম্পিউটারের, অন্যটি খেলনার। বৈদুতিক গোলযোগ থেকে আগুনের সুত্রপাত বলে জানা গেছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ২ লাখ টাকা এবং উদ্ধার প্রায় ৩০ লাখ । তবে, এতে আহত কিংবা নিহতের কোনও ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মোহাম্মদ হানিফ আজ রোববার জানান, শনিবার দিবাগত রাত ১০টা ৫৪ মিনিটের সময় তুরাগ থানার ধউর গোলগোলার মোড় এলাকায় মা প্লাস্টিক ও একরোসোরিজ নামে একটি টিনসেট কারখানায় আগুনের সুত্রপাত হয়। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা স্টেশন থেকে তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে।
তিনি আরও জানান, পরে ওই আগুন রাত ১১টা ২৩ মিনিটের সময় ওই আগুন নিয়ন্ত্রনে আনা হয় এবং রাত ১২টা ৪৫ মিনিটের সময় আগুন নির্বাপন করে দমকল বাহিনীর সদস্যরা।
বৈদুতিক গোলযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছছ অগ্নিকান্ডের ফলে ওই ব্যবসা প্রতিষ্টানের ঝুট,কাপড়,কাগজ,আসবারপত্র ও পলিথিনসহ অন্যান্য মালামাল ভস্মীভুত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৫ লাখ টাকা এবং উদ্ধার প্রায় ১০ লাখ টাকা। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো: রাসেল শিকদার, শনিবার দিবাগত রাত ১২টা ৫০ মিনিটের সময় রাজধানীর অদূরে টঙ্গীর মিলগেইট এলাকায় বিসমিল্লাহ স্টোর নামে একটি দোলার মিলে আগুনের সুত্রপাত হয়। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টঙ্গীর দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরে রাত ১টা ২০ মিনিটের সময় ওই আগুন নিয়ন্ত্রনে আনা হয় এবং রাত ১টা ২৫ মিনিটের সময় আগুন নির্বাপন করে দমকল বাহিনীর সদস্যরা।
রাসেল শিকদার আরও জানান, বৈদুতিক গোলযোগ ও যান্ত্রিক দ্রুতির কারণে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২০ হাজার টাকা এবং উদ্ধার প্রায় ১০ লাখ টাকা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here