Daily Gazipur Online

রাজধানীর দক্ষিণখানে ত্রিপল মার্ডারের খুনের ঘটনায় মামলা দায়ের

এস, এম, মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিণখান থানার প্রেমবাগান এলাকায় চাঞ্জল্যকর ত্রিপল মার্ডারের ঘটনা দুই দিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত খুনিকে আটক করতে পারেনি আইনশংখলাবাহিনী। খুনের ঘটনার পর থেকে নিহতের স্বামী প্রকৌশলী রকিব উদ্দিন ভূঁইয়া নিখোঁজ রয়েছে। ইতিমধ্যে রকিবকে গ্রেফতার করতে পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ (ডিবি), র‌্যাব, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একাধিক টিম মাঠে কাজ করছেন। তারা তাকে ধরতে পারলেই ত্রিপল মার্ডারের আসল রহস্য বের হয়ে আসবে বলে মনে করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা। নিহত নারীর স্বামী ও ত্রিপল মার্ডারকে ঘিরেই প্রাথমিক তদন্ত চালাচ্ছে সংশ্লিস্ট থানা পুলিশ।
এদিকে, গত শুক্রবার রাতে দক্ষিণখানের প্রেমবাগান এলাকার ৮৩৮ নম্বর বাসার চতুর্থ তলা থেকে মা মুন্নী বেগম (৩৮) এবং তার দুই সন্তান ফারহান উদ্দিন (১২) ও লাইবা ভূইয়ার (৩) অর্ধগলিত মরদেহ উদ্ধার করে দক্ষিণখান থানা পুলিশ। হত্যাকান্ডের পর শুক্রবার দিবাগত রাতে ভিকটিম মুন্নী বেগমের ভাই মুন্না রহমান বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামি করে দক্ষিণখান থানায় একটি হত্যা মামলা রুজু করেছেন।
রোববার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের এডিসি হাফিজুর রহমান রিয়েল এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে মা ও দুই সন্তান সহ মোট তিনজনের মৃতদেহ ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। শনিবার রাতে গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় নিহত মুন্নি বেগম ও তার দুই সন্তানের লাশ দাফন করা হয়। এছাড়াও ওই ফ্ল্যাট থেকে হত্যাকান্ডে ব্যবহূত হাতড়ি,দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
নিহতের পরিবার ও মামলা সুত্রে জানা যায়, বাংলাদেশ টেলিকমিউনিকেশন লিমিটেডের (বিটিসিএল) উপ-সহকারী প্রকৌশলী রকিব উদ্দিন ভূঁইয়া দক্ষিণখানের প্রেমবাগান এলাকার ৮৩৮ নম্বর বাসার চতুর্থ তলা ওই বাসায় স্ত্রী ও তার সন্তানদের নিয়ে বসবাস করে আসছিল। সম্প্রতি তিনি বিটিসিএলের গুলশান কার্যালয় থেকে উত্তরা কার্যালয়ে বদলি হয়ে আসেন। দুই সন্তানসহ স্ত্রীর মরদেহ উদ্ধারের পর থেকেই তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই তাকে ঘিরেই সন্দেহ ও রহস্য ঘনীভূত হচ্ছে। মুন্নী রাকিবের খালাতো বোন। প্রায় এক যুগ আগে তারা প্রেম করে বিয়ে করেন। ওই বাসায় ২০১১ সাল থেকে ভাড়া ছিলেন তারা।
জানা যায়, দক্ষিণখানের ফ্ল্যাট থেকে মা ও দুই শিশুসন্তানের লাশ উদ্ধারের পর বাসায় তল্লাশি চালিয়ে একটি ডায়েরি ও একটি হাতুড়ি উদ্ধার করেছে পুলিশ। এই ডায়েটিতে লেখা বার্তা হত্যারহস্য উদ্ঘাটনে পুলিশের বড় নিয়ামক। এতে লেখা আছে- ‘বাচ্চাদের মেরে ফেললাম, আমার লাশ রেললাইনে পাওয়া যাবে। পুলিশের ধারণা, হাতের লেখাটি দুই শিশুর বাবা বিটিসিএলের উপসহকারী প্রকৌশলী রাকিবউদ্দিন ভূঁইয়ার হতে পারে। ঘটনার পর থেকে তিনি নিখোঁজ রয়েছেন। তাকে পাওয়া গেলে হত্যারহস্য উদ্ঘাটন হবে।
পুলিশ বলেছে, হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে মুন্নীকে, আর দুই শিশুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। মুন্নীর স্বামী রাকিবউদ্দিন বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) উত্তরা কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায়।
নিহত মুন্নী বেগমের ভাই সোহেল আহমেদ বলেন, বুধবার থেকে আমরা বোন ও বোনের স্বামীর সঙ্গে যোগাযোগ করতে পারছিলাম না। তাদের মোবাইল ফোন বন্ধ ছিল। আমরা ভেবেছিলাম হয়তো কোথাও ঘুরতে গিয়েছে। শুক্রবার খোঁজ নিতে এসে আমি তিনজনের মরদেহ দেখতে পাই। আমার বোন ও বোনের স্বামীর সঙ্গে খুবই ভালো সম্পর্ক ছিল বলেই জানতাম। আমরা এখনো বুঝতে পারছি না কারা এবং কেন তাদের হত্যা করলো।
সোহেল আহমেদ বলেন, আমরা এখনও বুঝতে পারছি না কারা এবং কেন তাদের হত্যা করলো। যেই হোক আমার বোন ও বোনের সন্তানদের হত্যাকারীর আমরা বিচার চাই।
উত্তরা বিভাগের উপকমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল বলেন, আমি মনে করছি, ভিকটিমের স্বামীকে খুঁজে পেলে ও তাকে জিজ্ঞাসাবাদে অনেক খুনের আসল রহস্য উৎঘাটন করা যাবে। পাশাপাশি সম্ভাব্য অন্য দিকগুলোও মাথায় রেখে প্রাথমিক ভাবে তদন্ত কাজ চালিয়ে যাচেছ পুলিশ। আশা করছি দ্রুততম সময়ের মধ্যেই তিন খুনের রহস্য উদঘাটন করা সম্ভব হবে।
পুলিশের উত্তর বিভাগের দক্ষিণখান জোনের অতিরিক্ত উপ-কমিশনার হাফিজুর রহমান রিয়েল বলেন, নিহত গৃহবধূর ভাই বাদী হয়ে দক্ষিণখান থানায় একটি মামলা রুজু করেছেন। আমরা খুনিকে ধরতে দক্ষিণখান,রাজধানী সহ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি। পরীক্ষা–নিরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
তিনি আরও বলেন, চাঞ্জল্যকর ত্রিপল হত্যার ঘটনাটি গুরুত্ব দিয়ে অনুসন্ধান করা হচ্ছে। প্রাথমিকভাবে ওই নারীর স্বামী তথা দুই সন্তানের বাবার খোঁজ করা হচ্ছে। এটি হত্যাকান্ডের একটি ক্ল্যু বলে মনে করছেন তিনি। ভিসেরা রিপোর্ট হাতে পেলে পুরো ঘটনা জানা যাবে মন্তব্য করে তিনি বলেন, মরদেহগুলোর আলামত দেখে পরিষ্কার বলা যায় যে, এই হত্যাকান্ড একজনই ঘটিয়েছে।
ময়নাতদন্তকারী চিকিৎসক কেএম মইন উদ্দিন জানান, মুন্নির মাথায় পাঁচটি আঘাতের চিহ্ন রয়েছে। হাতুড়ি দিয়ে পেটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া ছেলে ফারহানের গলায় চিকন ফিতা পাওয়া গেছে। এই ফিতা দিয়ে গলা পেঁচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করা হয়েছে। মেয়েটিকে গলা টিপে ধরার চিহ্ন রয়েছে বলে জানান তিনি।
মুন্নির মামাতো ভাই তানভীর রহমান জানান, বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মুন্নির স্বামী রাকিব ঋণ নিয়ে পরিশোধ করতে পারেননি। ঋণ নেয়া টাকা কী করেছেন, তা আত্মীয়স্বজন কেউ জানেন না বলে দাবি করেন তিনি। প্রতিবেশীরা জানান, রাকিব অনলাইনে জুয়া খেলতেন। এ কারণে তিনি ঋণগ্রস্ত হতে পারেন।
দক্ষিণখানে প্রেমবাগান এলাকার ‘আশ্রয়’ নামের ওই বাড়ির মালিক মো. মনোয়ার হোসেন বলেন, ২০১১ সালের জানুয়ারি থেকে রাকিব উদ্দিন আমার বাসায় ভাড়া থাকে। এই দশ বছরে আমি তাদের স্বামী-স্ত্রীর মধ্যে কোনও বিবাদ দেখিনি। মাঝে মধ্যে তার সঙ্গে আমার দেখা হতো। ইতিপূর্বে সে বাড্ডা এলাকায় ভাড়া ছিল, এরপর গুলশান এলাকায়।
ডিএমপি দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) নাসির উদ্দিন জানান, প্রাাথমিকভাবে ধারণা করা হচ্ছে- দুই সন্তানসহ মুন্নিকে রাকিব খুন করে কৌশলে পালিয়ে গেছে। তাকে গ্রেফতারের জন্য ঢাকাসহ বিভিন্ন স্থানে আইনশৃংখলা বাহিনীর অভিযান অব্যাহত আছে।