রাজধানীর মিরপুরে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য গ্রেফতার

0
162
728×90 Banner

এস,এম,মনির হোসনে জীবন : রাজধানীর মিরপুর থেকে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এক সক্রিয় সদস্য গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব-৪ এর একটি দল।তার নাম এইচ,এম সানাউল্লাহ ওরফে সবুজ (৩৩)।
‌র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এলিট ফোর্স র‌্যাব-৪ এর একটি চৌকশ দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন মিরপুর, সেকশন ৬ এলাকায় অভিযান চালায়। এসময় তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরর সক্রিয় সদস্য এইচ,এম সানাউল্লাহ ওরফে সবুজ (৩৩)কে গ্রেফতার করে।
র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন,এসময় র‌্যাব সদস্যরা তার নিকট থেকে হিযবুত তাহরীর লিফলেট, বিজ্ঞপ্তি, হিযবুত তাহরীর সমন্ধীয়লেখা এবং মতবাদ ও বই এর সফট কপি উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত মোবাইল ও ল্যাপটপ ব্যাবহার করে বিভিন্ন সামাজিকযোগাযোগ মাধ্যম এ্যাপসঃ ইমু, ম্যাসেঞ্জার এবং ইউবটিউব এর মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সপক্ষে বিভিন্ন ধরনের প্রচারনা চালিয়ে আসছিল সে।
মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। অনলাইনে হিযবুত তাহরীর অন্যান্য সদস্যদের সাথে পরিচিতি, যোগাযোগ রক্ষা ও প্রচার প্রচারনা চালিয়ে আসছিল। উদ্ধারকৃত লিফলেটে বর্তমান সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য, মিথ্যা অপপ্রচার,বিভিন্ন ধরণের গুজব, সাম্প্রতিক করোনা ভাইরাস নিয়ে মিথ্যা তথ্যপ্রচার ও ভ্রান্ত ধারনা সম্বলিত প্রচারনা রয়েছে।
র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, পেশায় সে একটি বেসরাকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কর্মরত। সে ছাত্র জীবন থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাথে জড়িত। ২০১৭ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাংগঠনিক কার্যক্রম চালানোর সময় পুলিশ কর্তৃক গ্রেফতার হয়। পরবর্তীতে জেল থেকে বের হয়ে পুনরায় সে সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে উঠে। এবিষয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here