রাজ‘বন্দুকযুদ্ধে’ ৩০ মামলার আসামী নিহত: আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার

0
215
728×90 Banner

এস,এম, মনির হোসেন জীবন : রাজধানীর তুরাগের বেড়িবাঁধ এলাকায় র‌্যাবের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ৩০ মামলার আসামী কুখ্যাত ডাকাত শহীদ হোসেন ওরফে কানা শহীদ (৪৫) নিহত ও এক র‌্যাব সদস্য আহত হয়েছেন। আহত র‌্যাব সদস্যদের নাম সিপাহী মো: ইব্রাহীম (৩০)। তাকে টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা করা হয়েছে।
আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) ভোর রাতের দিকে তুরাগ থানার বেড়িবাঁধ এলাকায় এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।
র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে, র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান জানান, আজ বুধবার ভোর রাতের দিকে রাজধানী তুরাগ থানার বেড়িবাঁধ এলাকায় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-১ এর সদস্যরা সেখানে অভিযানে যায়। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে প্রথমে গুলি চালায়। এসময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা ও পাল্টা গুলি ছুঁড়লে উভয়ের মধ্যে একাধিক রাউন্ড গুলিবিনিময়ের ঘটনা ঘটে। উভয় পক্ষের গুলি বিনিময়কালে কুখ্যাত ডাকাত শহীদ হোসেন ওরফে কানা শহীদ নিহত হন এবং এ ঘটনায় র‌্যাবের সিপাহী মো: ইব্রাহীম (৩০) আহত হয়। পরে আহত র‌্যাব সদস্যকে উদ্বার করে টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা করা হয়েছে। এসময় ডাকাত দলের বাকি সদস্যরা কৌশলে পালিয়ে যান।
এএসপি কামরুজ্জামান আরও জানান, নিহত কুখ্যাত ডাকাত সদস্য শহীদ হোসেন ওরফে কানা শহীদ (৪৫) এর নামে ৩০টি মামলা রয়েছে। পরে ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা তল্লাশী চালিয়ে দু’টি পিস্তল, দু’টি ওয়ানশুটার গান, ২১টি কারতুজ ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করে।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় ডিএমপি তুরাগ থানায় র‌্যাবের পক্ষ থেকে দুই মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে, ডিএমপি তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নুরুল মোত্তাকিন আজ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here