রায়পুরায় নির্বাচনী সহিংসতায় চিকিৎসাধিন আরো একজন মারা গেছে

0
78
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : গত ২৮ অক্টোবর নরসিংদীর রায়পুরায় নির্বাচনী সহিংসতার ঘটনায় চিকিৎসাধিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার (১ নভেম্বর) সুলমান মিয়া (৫০) নামে আরো একজন মারা গেছে। গত ২৮ অক্টোবর ভোরে পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দী গ্রামের সাদির মিয়া (২২) ও হিরন মিয়া (৩৫) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আহত হয়েছিল আন্তত ৩০ জন।
দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কন্দ্রে করে কাচারিকান্দী গ্রামের সাবেক ইউপি সদস্য মৃত ফজলু মিয়ার ছেলে শাহ আলম ওরফে ছোট শাহআলম এর সাথে সাবেক ইউপি সদস্য আব্দুল কাদিরের ছেলে বর্তমান ইউপি সদস্য শাহ আলম ওরফে বড় শাহআলমের বিরোধ চলে আসছিল। এই জেরে গত রোজার ঈদের পরের দিন উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে ছোট শাহআলম সমর্থক শহিদ মিয়া ও ইয়াসিন মিয়া নামে দুই জন টেটাবিদ্ধ হয়ে প্রাণ হারায়। উক্ত ঘটনার পর বড় শাহ আলমের লোকজন এলাকা ছেড়ে পালিয়ে যায়।
আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে এলাকা ছেড়ে পালিয়ে বেড়ানো বড় শাহ আলম গ্রæপের লোকজন আবার এলাকায় প্রবেশের চেষ্টা করে। এরই জেরে বৃহস্পতিবার ভোরে বড় শাহআলমের লোকজন দেশী-বিদেশী অস্ত্রশস্ত্র নিয়ে ছোট শাহআলমের লোকজনের উপর হামলা চালিয়। এসময় হামলাকারীদের গুলি ও টেঁটায় উভয় পক্ষের অন্তত ২০জন গুরুতর আহত হয়। এরমধ্যে ঘটনাস্থলেই ছোট শাহআলম সমর্থক হিরন মিয়া গুলিবিদ্ধ হয়ে মারা যায় এবং সাদির মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় সুলমান ও মোখলেছসহ বেশ কয়েকজনকে নরসিংদী সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকায় চিকিৎসাধিন থাকাবস্থায় ছোট শাহ আলম গ্রæপের সুলমান মিয়া গতকাল সোমবার মারা যায়।
এ ঘটনায় রায়পুরা থানায় নিহতদের পরিবারের পক্ষ থেকে দুটি পৃথক হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here