Daily Gazipur Online

রায়পুরায় পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় সাবেক সেনাসদস্যসহ গ্রেপ্তার ৫

নরসিংদী থেকে হলধর দাস: নরসিংদীর রায়পুরা উপজেলায় পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় সাবেক সেনা ও বিজিবি সদস্যসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার(২৪ জুন’২২) দুপুরে নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান এ তথ্য জানান।
এর আগে বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
তাঁদের কাছ থেকে দুই সেট পুলিশের পোশাক, এক জোড়া হ্যান্ডকাফ, দেশি-বিদেশি মুদ্রা ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি ব্যক্তিগত গাড়ি উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত পাঁচ ব্যক্তি হলো- ব্রাহ্মণবাড়িয়ার পশ্চিম মেড্ডা এলাকার ইসমাইল মিয়ার ছেলে জয়নাল আবেদীন (৪৮), মধ্য মেড্ডা এলাকার ঝারু মুন্সির ছেলে মো. রাজিব মিয়া (৩৩), পশ্চিম মেড্ডা এলাকার মজিবুর রহমানের ছেলে শাহাজাহান মিয়া (৬০), নবীনগর উপজেলার নোয়া গ্রামের জালাল মিয়ার ছেলে মো. জাহাঙ্গীর আলম (৫০) ও কুমিল্লার হোমনা উপজেলার দৌলতপুর এলাকার আবুল কাশেমের ছেলে মো. নাজির আহম্মেদ (৫৮)।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, রায়পুরার বীরশ্রেষ্ঠ মতিউরনগর এলাকার মৃত হুমায়ুন কবিরের দুই ছেলে দেলোয়ার হোসেন ও আক্তার হোসেন। তাঁরা কিশোরগঞ্জের ভৈরবে ‘হাবিব সুপার মার্কেট’ নামের একটি বিপণী বিতানে মুঠোফোন বিক্রির ব্যবসা করেন। পাশাপাশি একটি হজ্ব এজেন্সির সঙ্গেও তাঁরা জড়িত।
গত ১৬ জুন বিকেলে ভৈরবের দোকান বন্ধ করে আক্তার হোসেন ল্যাপটপের ব্যাগে ভরে ইউএস ডলার, সৌদি রিয়াল, বাংলাদেশী টাকাসহ ২৫ লাখ ৮৫ হাজার ৯০০ টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। মোটরসাইকেলে তিনি মতিউরনগর উত্তরপাড়ার একটি সেতুর কাছাকাছি পৌঁছানোর পর একটি সাদা ব্যক্তিগত গাড়ি তাঁর পথরোধ করে। তখন তিন-চারজন সাদাপোশাকধারী এবং পুলিশের পোশাক পরিহিত তিন ব্যক্তি তাঁকে আটক করে এলোপাতাড়ি মারধর করে টাকার ব্যাগ ও দুটি মুঠোফোন ছিনিয়ে নেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, এ ঘটনায় আক্তারের ভাই দেলোয়ার হোসেন বাদী হয়ে ১৯ জুন রায়পুরা থানায় একটি মামলা করেন। পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের নির্দেশে ডিবি পুলিশের একটি দল মামলার ছায়া তদন্ত শুরু করে। এরই পরিপ্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করা হয়। তাঁদের অবস্থান নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান ও ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল বাশার।
অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
তাঁদের সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে দেশি-বিদেশি মুদ্রাসহ লুণ্ঠিত মালামালের কিছু অংশ উদ্ধার করেছে পুলিশ। বাকি মালামাল উদ্ধার ও জড়িত অন্য ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।