রেলওয়েকে নয় বিএনপিকে প্রাইভেট সেক্টরে দেয়া উচিত: রেলওয়ে পোষ্য সোসাইটি

0
58
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): বাংলাদেশ রেলওয়ে লাভজনক করতে প্রাইভেট সেক্টরে দেয়া নয় বরং বিএনপি’র দুরাবস্থা কাটাতে বিএনপিকে প্রাইভেট সেক্টরে দেয়া উচিত বলে মনে করে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।
আজ ৩০ জুন ২০২২ (বৃহস্পতিবার) সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির।
বিজ্ঞপ্তিতে মনিরুজ্জামান বলেন, সম্প্রতি বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ সংসদে রেলওয়েকে লাভজনক করতে প্রাইভেট সেক্টরে দেওয়া দাবি জানিয়েছেন। আমরা তার এ বক্তব্যকে অযৌক্তিক মনে করি। রেলওয়ের উন্নয়নের নামে ব্যাপক অনিয়ম—দুনীর্তি, অপ্রয়োজনীয় ব্যয় ও নিয়োগ বাণিজ্য বন্ধ হলেই রেলওয়ে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে বলে রেলওয়ে পোষ্য সোসাইটি মনে করে। রেলওয়ের আজকের এই পরিণতির জন্য বিএনপি’র দায় সবচেয়ে বেশি। বিএনপি সরকারের সময়ে অনেক রেল স্টেশন বন্ধ করে দেয়া হয়েছিল। অলাভজনক অজুহাতে বিভিন্ন রুটের ট্রেন বন্ধ করে দেওয়া হয়েছিল। রেলওয়ে অনিয়ম—দুনীর্তি তখন সর্বজন স্বীকৃত ছিল। সেই ভেঙ্গে পড়া রেলকে যখন বর্তমান সরকার অনেকটাই গুছিয়ে নিয়ে এসেছে তখন হারুন অর রশীদের এই বক্তব্যে রেলওয়ে শ্রমিক—কর্মচারী ও পোষ্যরা হতাশ।
তিনি বলেন, স্বৈরাচারের চেয়ে বড় স্বৈরাচার হলো রেলওয়ে নিয়োগ বিধিমালা ২০২০। তা নিয়ে হারুন অর রশীদের কোন বক্তব্য নেই। কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী রেলওয়ে কর্মচারীর পোষ্যদের সরাসরি নিয়োগের অধিকার হত্যা করা হয়েছে এ বিষয়ে তার কোন উদ্বেগ নেই। দীর্ঘদিন থেকে রেলওয়েতে কর্মরত টি.এল.আর/ অস্থায়ী/ প্রকল্পের শ্রমিকদের স্থায়ীকরণের বিষয়ে তার কোন কথা নেই। আউটসোর্সিং এর নামে পকেটসোর্সিং নিয়ে তার কোন মাথাব্যাথা নেই। পরীক্ষা না দিয়েও উত্তীর্ণ প্রার্থীদের বিষয়েও তিনি নিরব। অথচ তিনি রেলকে প্রাইভেট সেক্টরে দিতে সরকারকে পরামর্শ দিচ্ছেন। আমরা মনে করি রেলওয়েকে লাভজনক করতে বিএনপির পরামর্শের দরকার নেই। বাংলাদেশ রেলওয়ে কোন প্রাইভেট কোম্পানী বা রেলপথ মন্ত্রণালয়ের হাতে নিরাপদ নয়, বাংলাদেশ রেলওয়ে, বাংলাদেশ রেলওয়ের হাতেই নিরাপদ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here