র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান : ৯টি প্রতিষ্ঠানকে ৩৮ লাখ টাকা জরিমানা

0
98
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর চকবাজার থানার মৌলভীবাজার টাওয়ার ও এইচ এম প্লাজায় পৃথক অভিযান চালিয়ে ১৪ টি প্রতিষ্ঠানে মোবাইল র্কোট পরিচালনা করা হয়েছে।
তার মধ্যে ৯টি ব্যবসা প্রতিষ্টানে মোট ৩৮ লাখ টাকা জরিমানা, ২টি প্রতিষ্ঠানে ৫ লাখ টাকা জরিমানাসহ আরো ২ টি প্রতিষ্ঠান সিলগালা করে প্রায় ৫০ লক্ষ টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়েছে।
অভিযানকালে র‌্যাবের ভ্রাম্যমান আদালত ইমরান হোসেন রায়হান (২০) ও আব্দুল কাদের (২৫)দেরকে ৫লক্ষ টাকা জরিমানা ও ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করা হয়।
র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার আলম এই অভিযানে নেতৃত্ব দেন।
এদিকে, র‌্যাব-১০, সিপিসি- ৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান জানান, র‌্যাব-১০ এর সহায়তায় বৃহস্পতিবার দুপুর থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত ঢাকার চকবাজার থানার মৌলভীবাজার টাওয়ার ও এইচ এম প্লাজার ১৪ টি প্রতিষ্ঠানে মোবাইল র্কোট অভিযান পরিচালনা করা হয়।
এ সময় তাদের কাছে বিএসটিআই এর অনুমোদন বিহীন বিপুল পরিমাণে ভেজাল, নকল ও নিম্নমানের কসমেটিকস পণ্য মজুদ ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১,৪৩ ও ৫০ ধারামতে ৯ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৮ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া দুইটি প্রতিষ্ঠানের ইমরান হোসেন রায়হান (২০), আব্দুল কাদের (২৫) নামে দুই ব্যক্তিকে ৫লক্ষ টাকা জরিমানা ও ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড এবং জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করা হয়।
র‌্যাব-১০ এর গনমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে জানানো হয়, অভিযানকালে ২ টি প্রতিষ্ঠান সিলগালা করে প্রায় ৫০ লক্ষ টাকার ভেজাল, নকল, নিম্নমানের প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়। এসকল নকল ও নিম্নমানের প্রসাধনী ব্যবহারে শিশু এবং প্রাপ্ত বয়স্কদের মারাত্মক ধরনের স্কিন ডিজিজ/চর্মরোগ এমনকি ক্যান্সারের মতো মারাত্মক রোগের আশঙ্কা রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here