লাগামহীন নিত্য ব্যবহার্য জিনিসপত্রের দামে জনজীবন অতিষ্ঠ : দিলীপ বড়ুয়া

0
79
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): বাজারে খাদ্যদ্রব্য সহ নিত্য ব্যবহার্য জিনিসপত্রের দামে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের সাম্যবাদী দল (এম এল) এর সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া।
আজ ১৬ অক্টোবর (শনিবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের সাম্যবাদী দল (এম এল) ঢাকা মহানগরের উদ্যোগে ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কমরেড দিলীপ বড়ুয়া বলেন, “করোনা মহামারী মোকাবিলা করার জন্য সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। কিন্তু করোনাকালীন সময়ে লকডাউন ও বিধিনিষেধের ফলে একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর এবং গরীব মানুষের একটি বড় অংশ তাদের আয় রোজগার হারিয়েছে। অন্যদিকে চাল, ভোজ্য তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়েই চলেছে। সরকারের সংশ্লিষ্ট মহলগুলো দেশের জিনপত্রের দাম পর্যবেক্ষণ করে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হচ্ছে।”
তিনি আরো বলেন, “জনগণের কাছে প্রতিভাত হয়েছে করোনাকালীন সময়ে জনগণের একটি বৃহৎ অংশ কর্মহীন হয়েছে এবং দ্রব্যমূল্যের লাগামহীন যাতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছেন। অন্যদিকে লুটেরা ধনিক শ্রেণীর বগ্লাহীন মুনাফা শ্রেণী বৈষম্যকে তীব্রতর করেছে। এই অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি এবং কায়েমী স্বার্থবাদী মহল ষড়যন্ত্র চক্রান্তের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তুলভে এবং সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। এর পরিপূর্ণ সুযোগ নিয়ে আঁধারের শক্তিগুলো বিভিন্ন অপকর্মে লিপ্ত হবে।”
তিনি কায়েমীবাদী মহল দেশকে যাতে অস্থিতিশীল করতে না পারে সেজন্য চাল, তেল, গ্যাসসহ নিত্য ব্যবহার্য জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখা সরকারের জরুরী প্রয়োজন এবং সামাজিক নিরাপত্তা বলয় ব্যাপকতর করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
ঢাকা মহানগর সম্পাদক কমরেড বাবুল বিশ্বাস সভাপতিত্বে ও মহানগর সদস্য সাইমুম হকের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন কবি সুনীল শীল, রাসেল সরদার, হযরত মোল্লা, জয়নাল, সাহেনা বেগম, যুবনেতা মো. সৈকত খানসহ ঢাকা মহনাগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here