Daily Gazipur Online

লালপুরে প্রধান শিক্ষককে নানাভাবে হয়রানির চেষ্টা

লালপুর ( নাটোর ) প্রতিনিধি: লালপুরে ভেল্লাবাড়ীয়া আ: ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নানাভাবে হয়রানির চেষ্টা করছে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ।ফলে বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নষ্ট হতে বসেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, লালপুর উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নের ভেল্লাবাড়ীয়া আ: ওয়াহেদ উচ্চ প্রধান শিক্ষক এনামুল হকের নিকট থেকে অবৈধ সুযোগ না পেয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ, শিক্ষা সংশ্লিষ্ট কাজে বাধা সহ নানাভাবে হয়রানি চেষ্টা করে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আঃ লতিফ ও সাইফুল ইসলাম।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক জানান, গত ০৭/০৪/২২ ইং তারিখে গঠিত ম্যানেজিং কমিটির নিয়ম মেনে গঠন প্রক্রিয়া শেষে অনুমোদনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রেরণ করলে ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আব্দুল লতিফ ভুয়া অভিভাবকদের সাক্ষর করে একটি অভিযোগ করে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে গত ২৩ জুলাই মানববন্ধনের চেষ্টা করে স্থানীয়দের বাঁধায় করতে পারেনি। পরবর্তীতে লালপুর থানায় ব্যানার ছিড়ে ফেলা হয়েছে মর্মে একটি সাধারণ ডায়েরি ( ৯৯৭ তারিখ- ২৪/০৭/২২ করে আব্দুল লতিফ । সেখানে সহকারী শিক্ষক আলাউদ্দিন সহ চারজন নিরীহ লোকের নামে অভিযুক্ত করা হয়েছে কিন্তু ওই একই ব্যানার দিয়ে ১৩/০৮/২২ তারিখে বাহির থেকে সন্ত্রাসী কায়দায় ক্যাডার ভাড়া করে মানববন্ধনের মতো কর্মসূচি পালন করেছে। সেখানে কোন শিক্ষার্থাী ও অভিভাবক যায়নি , অথচ উক্ত ব্যানার ছিনতায়ের দায়ে লালপুর থানা পুলিশ একটি চার্জশিট দাখিল করেছে যার নম্বর : NGR – ৪৮/২২(লাল) ধারা ৪২৭/৫০৬ দঃ বিঃ।
তিনি আরো জানান, ভেল্লাবাড়িয়া আঃ ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ে ২৪/০৮/২০১০ ইং তারিখে গঠিত কমিটি যার প্রথমে সভাপতি আব্দুল লতিফ পরে আব্দুল লতিফ আমেরিকা প্রবাসী হওয়াই তার স্থলে ২৫/০৯/২০১০ ইং তারিখে শিক্ষা বোর্ড পরবর্তী মেয়াদের জন্য তার ছেলে সাইফুল ইসলাম কে সভাপতি মনোনয়ন দেন । তখন থেকে শুরু হয় বিদ্যালয়ে অত্যাচার-নির্যাতন নিয়োগ বাণিজ্য সহ প্রধান শিক্ষকের নামে বিভিন্ন দপ্তরে নামে বেনামে অভিযোগ সহ বিভিন্ন ভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করে যাচ্ছে।যা এখন পর্যন্ত বিদ্যমান ।
এনামুল হক আরো জানায় , আব্দুল লতিফ কমিটি গঠন শেষে দাতা ও প্রতিষ্ঠাতা দাবি করে শিক্ষা সংশ্লিষ্ট সকল দপ্তরে অভিযোগ করতে থাকে । প্রতিষ্ঠাতা হিসেবে তার কোনো তথ্য-প্রমাণ না থাকায় কোন সদস্য পদ লাভ করতে পারে না।
এ ব্যাপারে আ: লতিফের সাথে মোবাইলে ০১৭৫০৯২৯৯৪৬ যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।
বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান সচেতন মহল।