লেবাননে আটকা পড়া ৭১ প্রবাসী আজ দেশে ফিরেছেন

0
129
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : লেবাননে আটকে পড়া ৭১ জন বাংলাদেশি প্রবাসীকে আজ দেশে ফিরিয়ে আনা হয়েছে।
দেশটির রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্তদের সাহায্যে সরকারের ত্রাণ সহায়তা পাঠানো হয় বিমানবাহিনীর সি-১৩০ জে নামে একটি বিমানে। আজ সকালে সেই বিমানে করে ওই সব নাগরিকদের দেশে ফিরিয়ে আনা হয়েছে।
আজ বুধবার সকাল সোয়া ৭টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ জে তাদের বহনকারী বিমানটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান এসব বাংলাদেশি প্রবাসীরা।
এদিকে, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম আজ গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
আইএসপিআর এর সহকারী পরিচালক নূর ইসলাম গনমাধ্যমকে জানান, বিমানবাহিনীর বিমানটি আজ ভোর ৫টায় পৌঁছনোর কথা থাকলেও সেটি সকাল সোয়া ৭টায় অবতরণ করে। বিমানটিতে ৭৩ বাংলাদেশি ফেরার কথা থাকলেও দেশে ফিরেছেন ৭১ জন প্রবাসী। বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য বাংলাদেশ সরকারের ত্রাণ নিয়ে লেবানন যায় বিমানবাহিনীর সি-১৩০ জে একটি বিমান। গত ১০ আগস্ট ওই বিমানটি লেবাননের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।
লেবাননে শক্তিশালী বিস্ফোরণে চার বাংলাদেশি নিহত হন। এতে আহত হন বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ প্রায় ১০০ জন বাংলাদেশি। নিহত চার বাংলাদেশি হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মেহেদী হাসান রনি (২৫) ও মো. রাসেল (২২), মাদারীপুরের মিজানুর রহমান এবং কুমিল্লার রেজাউল।
এছাড়া ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে সেদেশে অবস্থানরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বিজয়’। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত লেবাননকে চিকিৎসা সামগ্রী ও জরুরি খাদ্য সহায়তা এবং খুচরা যন্ত্রাংশ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছে বাংলাদেশ সরকার।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here