Daily Gazipur Online

শহীদ আহসান উল্লাহ মাষ্টারের শাহাদাত বার্ষিকীতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, রোটারিয়ান বিল্লাল হোসেন ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি মোয়াজ্জেম হোসেনের পক্ষ থেকে রাত ১২টা ১মিনিটে ভাওয়াল বীর প্রখ্যাত শ্রমিক নেতা, বীরমুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১৬তম শাহাদাত বার্ষিকীতে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, রোটারিয়ান বিল্লাল হোসেন, খলিলুর রহমান সুমন, সিবলু আহমেদ, সফিকুল ইসলাম স্বপন প্রমুখ।
উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি-জামায়াত জোট সরকারের মদদ পুষ্ট একদল সন্ত্রাসী টঙ্গীস্থ নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবক লীগের একটি কর্মীসভায় প্রকাশ্যে আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যা করা হয়েছে। পরে ২০০৫ সালের ১৬ মে এই মামলার রায়ে ২২ জনের ফাঁসি ও ৬জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। ২০১৬ সালের ১৫ জুন হাইকোর্ট ডিভিশন আসামীদের ডেথ রেফারেন্স , জেল আপীল ও আবেদনের শুনাণি শেষে ৬ জনের মৃত্যুদন্ড বহাল এবং ৮ জনের যাবজ্জীবন বহাল রেখে ১১ জনকে খালাস দেয়। বিচার চলাকালে ২জন আসামী মারা যাওয়ায় তাদের আপীল নিষ্পত্তি করে দেয়া হয়। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত একজন পলাতক আসামীর আপিল না থাকায় তার ব্যাপারে আদালত পূর্বোর রায় বহাল রাখে।
শহীদ আহসান উল্লাহ মাস্টারের বড় ছেলে ও শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি তার পিতার ১৬তম শাহাদাৎ বার্ষিকীতে সকল কর্মসূচি বাদ দিয়ে সবাইকে তার পিতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্য দোয়া করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।
টঙ্গী থানা স্বেচ্ছাসেবকলীগ
গাজীপুর মাটি ও মানুষের প্রিয় নেতা ভাওয়াল বীর, বীরমুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১৬তম শাহাদাত বার্ষিকীতে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস.এম রুহুল আমিন মনি সরকার। এ সময় টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা আলাউদ্দিন মিয়া, সেজাদ আহমেদ সোহাগ, বাবু মিয়াসহ স্বেচ্ছাসেবকলীগের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুষ্পর্ঘ্য অর্পন শেষে প্রিয় নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
টঙ্গী থানা ছাত্রলীগ
গাজীপুর মাটি ও মানুষের প্রিয় নেতা ভাওয়াল বীর, বীরমুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১৬তম শাহাদাত বার্ষিকীতে বৃহস্পতিবার তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান সরকার বাবু। এ সময় তার সাথে ছিলেন, ছাত্রলীগ নেতা আসাদ সিকদার, আল আমিন হোসেন, আল আমিন ইসলাম, রাব্বি হাসান, জীবন আহমেদ, ইভান আহমেদ, তপন মিয়া, হাসান আহমেদসহ টঙ্গী থানা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। পুষ্পর্ঘ্য অর্পন শেষে প্রিয় নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গাছা থানা যুবলীগ
গাজীপুর মাটি ও মানুষের প্রিয় নেতা ভাওয়াল বীর, বীরমুক্তিযোদ্ধা, সাবেক এমপি শহীদ আহসান উল্লাহ মাষ্টারের ১৬তম শাহাদাত বার্ষিকীতে গতকাল বৃহস্পতিবার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন গাছা থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী মো: রাশেদুজ্জামান জুয়েল মন্ডল। এ সময় তার সাথে ছিলেন, গাছা থানা যুবলীগ নেতা দেলোয়ার হোসেনসহ গাছা থানা যুবলীগের স্তরের নেতাকর্মীরা। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ আহসান উল্লাহ মাস্টারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।