Daily Gazipur Online

শাহজাদপুরে নদী ভাঙনে হুমকির মুখে কৈজুরি ইউনিয়নের ভাটপাড়া গ্রাম

আবির হোসাইন শাহীন : সিরাজগঞ্জের শাহজাদপুরে নদী ভাঙনের আশংকার কবলে পড়েছে কৈজুরি ইউনিয়নের ভাটপাড়া গ্রামসহ বেশ কয়েকটি গ্রাম।বিশেষ করে যমুনা নদী গর্ভে বিলীন হতে যাচ্ছে কৈজুরী ইউনিয়নের ভাটপাড়া নামক গ্রামটি।প্রায় আড়াই বছর আগে এই গ্রামটিসহ বিভিন্ন এলাকাতে যমুনা নদীর তীর রক্ষা বাঁধে ব্যাপক ভাঙ্গন দেখা দেয়।যার ভয়াবহ রুপ ধারন করে – ভাটপাড়া নতুন বাজারের সংযোগ স্থলে ।২০১৭ সালের এপ্রিল মাসের প্রথম দিকে মোঃ হাসিবুর রহমান(স্বপন)এমপি মহোদয়, মোঃ শাহজাহান রহমান (আজাদ) উপজেলা চেয়ারম্যান,শেহেলী লায়লা,সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ মুস্তাক আহম্মেদসহ পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা মহোদয়গণ প্রতুলিশ্রুতি দিয়ে গেলেও কাজের কাজ কিছুই হয়নি। তাদের প্রতিশ্রুতির বাস্তবায়ন রুপ দেখেনি কৈজুরি ইউনিয়নের জনগন। দেখতে দেখতে ২ বছর অতিবাহিত হলও এখনো সংস্কারের দেখা মেলেনি। আশাহত গ্রামবাসী নদীর তীর রক্ষা বাঁধ সংস্কারের মধ্যদিয়ে বসতভিটায় থাকতে চায়।
এলায়াবাসির দাবি সফল সংসদ সদস্য মোঃ হাসিবুর রহমান (স্বপন) মহোদয়ের কাছে আপনি আপনার নির্বাচনী এলাকা ভাটপাড়াতে এসে দেখেন এই এলাকার মানুষ কতটা হুমকিরমুখে আছে।সামনে বর্ষা মৌসুমের আগেই আপনি একটা পদক্ষেপ নেন।কেননা এবার এই এলাকার মানুষ তার নিজ অর্থে ভাঙ্গন মোকাবেলায় ব্যর্থ হবে।
পানি উন্নয়ন বোর্ড এবং মোঃ হাসিবুর রহমান(স্বপন)এমপি মহোদয়কে এই ভাঙ্গনরত এলাকাসহ এই এলাকার মানুষের বসতভিটা রক্ষার্থে তাতক্ষনিকভাবে ব্যবস্হা নেয়ার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী।