Daily Gazipur Online

শাহজালালে তিন যাত্রীর কাছ থেকে পৌনে ১ কোটি টাকার বিদেশী পণ্যসামগ্রি উদ্ধার

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ ফেরত তিন যাত্রীর কাছ থেকে প্রায় পৌনে ১ কোটি (৮৫ লাখ) টাকা মূল্যের বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের চোরাচালান প্রতিরোধ প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- ৯০০ গ্রাম স্বর্ণ, ১০ হাজার পিস বিদেশি মেডিসিন, ৩০টি মোবাইল ও ৮৩২ কার্টন বিদেশি সিগারেট।
আজ বুধবার (২৩ অক্টোবর) দুপুরে পৃথক পৃথক অভিযানে শাহজালালে বিদেশ ফেরত তিন যাত্রীর কাছ থেকে এসব পণ্য সামগ্রি উদ্ধার করা হয়।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো: সাজ্জাদ হোসেন আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বুধবার দুপুরে ঢাকা কাস্টম কমিশনারের কাছে গোপন সূত্রে খবর আসে শাহজালালে চোরাচালানি হবে। এমন তথ্যের ভিত্তিতে আজ বুধবার দুপুরের দিকে চোরাচালান প্রতিরোধে ঢাকা কাস্টম হাউসের কর্তব্যরত প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে কঠোর নজরদারি করতে থাকেন। এসময় শাহজালাল বিমানবন্দরে একাধিক ফ্লাট নামার পর যাত্রীরা গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে ফ্লাইট নম্বর এসভি-৮০২ এর যাত্রী মো. হালিম, মো. ডালিম এবং মো. কাসেমকে তল্লাশি করে এই তিন যাত্রীর কাছ থেকে ৯০০ গ্রাম স্বর্ণ, ১০ হাজার পিস বিদেশি মেডিসিন, ৩০টি মোবাইল ও ৮৩২ কার্টন বিদেশি সিগারেট পাওয়া যায়। প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। আটক পণ্যের বিষয়ে কাস্টম আইনে তিন যাত্রীর বিরুদ্বে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।