শাহজালালে ১ কেজি ওজনের সোনার গোল্ড প্লেটসহ যাত্রী আটক

0
124
728×90 Banner

এস,এম, মনির হোসেন জীবন : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি ওজনের একটি সোনার গোল্ড প্লেটসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের সদস্যরা।।
আটককৃত ওই যাত্রীর নাম খোরশেদ আলম। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা।
এয়ারপোর্ট আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএ) এর এসপি আলমগীর হোসেন শিমুল আজ রোববার গনমাধ্যমকে সোনা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
আজ রোববার বিকেলে শাহজালাল বিমানবন্দর গ্রিনথেকে সোনাসহ তাকে আটক করা হয়।
ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সোলায়মান হোসেন আজ গনমাধ্যমকে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আজ রোববার বিকেল সাড়ে ৩টার দিকে সৌদি আরবের জেদ্দা থেকে আগত সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (এসভি-৩০০৮) নম্বরের উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন খোরশেদ আলম। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের সদস্যরা বিমানবন্দরের গ্রিন চ্যানেলসহ গুরুত্বপূর্ন স্থান গুলো কঠোর নজরদারিতে রাখে এবং তল্লাশি অভিযান জোরদার করে। এক পর্যায়ে বিকেল সাড়ে ৩টার দিকে সৌদি আরব থেকে দেশে আসা যাত্রী তড়িগড়ি করে গ্রিন চ্যানেল এলাকা দিয়ে বাহিরে বের হবার সময় তার গতিবিধি লক্ষ্য করে কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের সদস্যরা। এসময় তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতরে থাকা ইলেকট্রিক হট প্লেটের মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় একটি গোল্ড প্লেট পাওয়া যায়। যার ওজন এক কেজি। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা।
ঢাকা কাস্টমস হাউসের এ কর্মকর্তা আরো জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃত যাত্রী সোনা আনার কথা স্বীকার করেছে। গত ২ বছর পর যাত্রী খোরশেদ আলম দেশে ফিরেছে। এ বিষয়ে কাস্টমস এ্যাক্ট আইনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জিঞ্জাসাবাদ শেষে আটক যাত্রীকে বিমানবন্দর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here