শাহজালালে ৩২৮ কার্টন বিদেশী সিগারেটসহ যাত্রী আটক

0
193
728×90 Banner

এস,এম, মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৩২৮ কার্টন বিদেশী সিগারেটসহ এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের সদস্যরা। আটককৃত ওই যাত্রীর নাম মো. মঞ্জুর আলী (২৬) । আটক সিগারেটের মূল্য নয় লক্ষ চুরাশি হাজার টাকা বলে জানা গেছে।
আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে বিমানবন্দরের ক্যানোপি-১ এলাকা থেকে বিদেশী সিগারেট সহ তাকে আটক করা হয়।
আজ বৃহস্পতিবার বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন শিমুল এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বৃহস্পতিবার ভোর ৬টার দিকে গাল্ফ এয়ারের একটি ফ্লাইটে (জিএফ ৫০৭) বাহারাইন থেকে ঢাকায় এসে অবতরণ করেন। আর ওই বিমানের যাত্রী ছিলেন মো: মঞ্জুর আলী। সে বিমান থেকে নেমে তড়িগড়ি করে গ্রিনচ্যানেল পার হয়ে ক্যারোপি-১ এলাকা দিয়ে বাহিরে বের হবার সময় তারগতিবিধি সন্দেহজনক মনে করে এপিবিএন পুলিশের সদস্য তাকে আটক করে।
এপিবিএন পুলিশের এই কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে তিনি ইজি স্পেশাল গোল্ড, ৩০৩ এসএস ব্রাউন ও ৩০৩ এসএস বø্যাক ব্র্যান্ডের এসব সিগারেট দুবাই থেকে এনেছেন বলে স্বীকার করেছেন। আটক সিগারেটের মূল্য নয় লক্ষ চুরাশি হাজার টাকা বলে জানা গেছে।
আটককৃত যাত্রী মঞ্জুর পুলিশকে জানান, দুবাইয়ে অবস্থানরত আজগর আলী (৪৫) নামে এক ব্যক্তি চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের মো. পারভেজের কাছে সিগারেটের এ চালান পৌঁছে দেওয়ার জন্য তাকে দিয়েছেন। সে একজন ক্যারিয়ার হিসেবে দুবাই থেকে এসব বিদেশী সিগারেট বহন করে বাংলাদেশে নিয়ে এসেছেন। আটক মন্জুর চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন পেইনদং বড় সিলোনিয়া গ্রামের মোঃ আবুল কাশেমের পুত্র। আজ সন্ধ্যায় তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালান বিরোধী ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here