Daily Gazipur Online

শুভ বড়দিন

ডেইলি গাজীপুর ডেস্ক: আজ শুভ বড়দিন। যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ আজ বুধবার শুভ বড়দিন উপযাপন করছে।
খ্রিস্টান সম্প্রদায়ের সবচয়ে বড় ধর্মীয় আয়োজন বড়দিন হলো পুনর্জন্ম, নতুন শুরু, ক্ষমা ও শান্তি এবং ঈশ্বর ও মানুষের সম্পর্কের নবজীবন দানের উৎসব।
রঙিন বাতি দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো, বিশেষ প্রার্থনা, শিশুদের মাঝে উপহার বিতরণ এবং স্বজনদের সাথে সাক্ষাৎ এ উৎসবের মূল অনুষঙ্গ। গির্জায় প্রার্থনা শুরু ও শেষের পর গাওয়া হয় বড়দিনের বিশেষ গান ও বন্দনা সঙ্গীত। খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। বড়দিন উদযাপনে গির্জাগুলো সেজে উঠেছে বর্ণিল সাজে। এ ছাড়া রাজধানীর পাঁচতারকা হোটেলগুলোতেও বড়দিন উপলক্ষে কেক, ডিনার এবং শিশুদের জন্য উপহারের আয়োজন করা হয়েছে।
রাজধানীর তেজগাঁও গির্জায় সকাল ৭টায় প্রথম প্রার্থনা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান উপলক্ষে গির্জাকে আলোকসজ্জাসহ রঙিন সাজে সাজানো হয়েছে। জরি, রঙিন বেলুন দিয়ে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিশ্বাস, দুই হাজারেরও বেশি বছর আগে এই শুভদিনে পৃথিবীকে আলোকিত করে জন্মগ্রহণ করেছিলেন খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট। বেথেলহেমের এক গোয়ালঘরে কুমারীমাতা মেরির কোলে জন্ম হয়েছিল যিশুর। সেই স্মৃতিকে স্মরণ করে বড়দিনে গির্জাগুলোতে প্রতীকী গোয়ালঘর তৈরি করা হয়েছে। বড়দিনকে ঘিরে রাজধানীর পাঁচ তারকা হোটেলে সাজসজ্জার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। হোটেল র‌্যাডিসন ব্লু’-তে গিয়ে দেখা যায়, বড়দিন উপলক্ষে হোটেলের লবি সাজানো হয়েছে রঙিন সাজে। ক্রিসমাস ট্রি ঘিরে করা হয়েছে বাহারি আলোকসজ্জা। বড়দিনে র‌্যাডিসন ব্লুতে আয়োজন করা হয়েছে ‘জিঙ্গেল অ্যান্ড জয়’ উৎসব। লবিতে রয়েছে জিনজার ব্রেড হাউস যেখানে নানারকমের মিষ্টি ও কেক রয়েছে। কিডস পার্টিতে শিশুদের সঙ্গে দেখা করে উপহার দেবে সান্তা ক্লোজ। শিশুদের বিনোদনের জন্য থাকবে ম্যাজিক শো ও কার্টুন মাস্কট। কিডস পার্টির টিকিটের মূল্য ৯৯০ টাকা। এ ছাড়া স্পেশাল টার্কি ডিনারে জনপ্রতি খরচ পড়বে ৩ হাজার ৯০০ টাকা। হোটেল ইন্টারকন্টিনেন্টালে এলিমেন্টস রেস্তোরাঁয় বড়দিনে থাকবে ক্রিসমাস ইভ ডিনার ও ডে লাঞ্চের আয়োজন। বড়দিন উপলক্ষে ঢাকা রিজেন্সি গ্র্যান্ডিওস রেস্টুরেন্টে বড়দিনে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত থাকবে বিভিন্ন দেশের খাবার নিয়ে বুফে আয়োজন।
প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল। জনপ্রতি ১ হাজার ২০০ টাকার প্রবেশমূল্যে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত হোটেলের পুল সাইটে থাকছে জমকালো আয়োজন।