শ্যামপুরে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সেলিম গ্রেফতার

0
30
728×90 Banner

মনির হোসেন জীবন : রাজধানীর শ্যামপুর থেকে মাদক মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী মো: সেলিম তালুকদার (৪৮)কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব বলছে, গ্রেফতারকৃত মোঃ সেলিম তালুকদার শরীয়তপুর জেলার সদর থানার হাসমত তালুকদারের পুত্র।
আজ মঙ্গলবার দুপুর সোয়া ২ টায় র‌্যাব-২ এর সিনিয়র এএসপি এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক এসব তথ্য জানান।
মো: ফজলুল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল গতকাল সোমবার বিকেল তিনটার দিকে রাজধানীর শ্যামপুর থানা এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ সেলিম তালুকদার (৪৮)কে গ্রেফতার করতে সক্ষম হয়।
র‌্যাবের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত আসামি সেলিমের বিরুদ্ধে ২০১২ সালে ১৫ মে তারিখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শ্যামপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় সে কিছু দিন জেল খেটে জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেফতার এড়ানোর জন্য আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিল।
র‌্যাব জানিয়েছে, বিজ্ঞ আদালত ওই মাদক মামলায় অবগত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণ সহ দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামী মোঃ সেলিম তালুকদার (৪৮) এর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিশেষ দায়রা জজ ও বিচারক (জেলা ও দায়রা জজ) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩, ঢাকা ২০২২ সালে ২২ ডিসেম্বর তারিখে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং দশ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত অনাদয়ে ৩ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ সেলিম তালুকদার ওই মাদক মামলার ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে।
সিনিয়র এএসপি মো: ফজলুল হক জানান, সেলিম তালুকদার বেআইনীভাবে নেশা জাতীয় মাদকদ্রব্য ফেন্সিডিল সীমান্তবর্তী জেলা থেকে রাজধানী ঢাকায় নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের নিকট সরবরাহ পূর্বক মাদক ব্যবসা করে আসছিলো।
তিনি আরও জানান, গ্রেফতারকৃত যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত আসামী মোঃ সেলিম তালুকদার ওই মামলায় ২ মাস ১০ দিন জেল খাটার পর জামিনে বের হয়ে আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে ছিলো। মামলার রায়ের পর থেকে শ্যামপুর থানা এলাকায় আত্মগোপনে থাকত বলে জানিয়েছে র‌্যাব।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান র‌্যাব-২ এর এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here