সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

0
173
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আজ শুক্রবার সকাল ১০টায় রাজধানী ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স লাউঞ্জে “ডেমোক্রেটিক পার্টি” ঢাকা মহানগরের উদ্যোগে “সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এস এম আশিক বিল্লাহ বলেন স্বাধীনতার চেতনার, মুক্তিযোদ্ধা শক্তিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার জন্য সংবিধানের আলোকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিকল্প নেই। তিনি আরো বলেন, যুদ্ধাপরাধী অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। বিএনপি সমমনা দলের প্রতি আমাদের আবেদন থাকবে আগামী নির্বাচনকে আলোচনার মধ্য দিয়ে স্বচ্ছ নির্বাচন গণমানুষের কাম্য।
বিশেষ অতিথির বক্তব্যে গণ ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য মোঃ শরিফুল ইসলাম বলেন, পৃথিবীতে গণতান্ত্রিক পন্থায় নির্বাচন হয়। তাই আমরা আশাবাদী এদেশের সকল সচেতন নাগরিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজ, সাংবাদিকসহ দেশপ্রেমিক সর্বস্তরের রাজনৈতিক দলগুলো সাংবিধানিক নিয়ম অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন আমাদের সকলের কাম্য। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, বিশ্বনন্দিত উন্নয়নের অগ্রযাত্রা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি আগামী নির্বাচনকে স্বাধীনতার সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ গ্রহণ করবে বলে আমি আশাবাদী।
বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ আব্দুল মতিন সরকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা যিনি স্বাধীনতার সপক্ষে, গণতন্ত্রের সপক্ষে আমরা সকলেই তার নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। তাই সাংবিধানিক অনুযায়ী আগামী নির্বাচন স্বচ্ছ হোক প্রত্যাশা করি।
সভাপতির বক্তব্যে ডেমোক্রেটিক পার্টির ঢাকা মহানগরের আহ্বায়ক মো. তাজুল ইসলাম বলেন, ঢাকা মহানগরে এই প্রজন্মকে স্বাধীনতার ইতিহাসকে সুস্পষ্টভাবে আমাদের সকলকেই জানতে হবে। আজকে এই সরকারের প্রতি আমার একটি আবেদন থাকবে, স্বাধীনতার ইতিহাস ১৯৪৮ থেকে তার ধারাবাহিকতায় বঙ্গবন্ধু, মওলানা ভাসানী, শেরে বাংলা এ কে ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মুক্তিযোদ্ধা ও পাকিস্তানী শাসক গোষ্ঠীর সাথে ২৩ বছর লড়াইয়ের ইতিহাস ও তথ্য পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। আগামী দ্বাদশ নির্বাচন সকল দলের অংশগ্রহণ করার জন্য নির্বাচন কমিশনকে উদ্যোগ গ্রহণ করতে হবে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা ও ঢাকা মহানগর সভাপতি কামাল চৌধুরী, তৃণমূল সংগঠক এম এ হান্নান চৌধুরী, ডেমোক্রেটিক পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মোশারফ মিয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন- ডেমোক্রেটিক পার্টির ঢাকা মহানগরের যুগ্ম আহ্বায়ক সরদার মো. শাহ্ আলম। আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর ডেমোক্রেটিক পার্টির সদস্য মো. শাহজাহান সিরাজ, মো. নূরুল ইসলাম নুরু, মো. সোহেল খান, এস এম খাইরুজ্জামান, মো. সেলিম মিয়া, নন্দলাল চন্দ্র রায় দেব অধিকারী, মোসাঃ সাহিনুর আক্তার বৃষ্টি। এছাড়াও আলোচনা সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here