সাংবাদিকরা জাতির বিবেক ও সত্যের পূজারী—–আলহাজ মো: হাবিব হাসান (এমপি)

0
250
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা-১৮ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য আলহাজ মো: হাবিব হাসান বলেছেন, সাংবাদিকরা হলেন জাতির বিবেক ও সত্যের পূজারী।তাই স? ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কোন বিকল্প নেই।
তিনি বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পণ। তারা দেশ ও সমাজের কল্যাণের জন্য নিবেদিত প্রাণ। তাই দেশও জাতির কণ্যাণে সাংবাদিকদের অবদান রয়েছে।আগামী দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তারা সততা ও নিষ্ঠার সাথে কাজ করবেন এটাই আমার প্রত্যাশা।
শনিবার সন্ধ্যায় রাজধানীর পশ্চিম থানার উত্তরা ৩নং সেক্টরস্থ হোয়াইট হল কমিউনিটি সেন্টারে বৃহত্তর উত্তরার পেশাগত সকল সাংবাদিকদের পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঢাকা উত্তর প্রেসক্লাব এ সংবর্ধনা সভার আয়োজন করে।
এসময় আয়োজক কমিটির পক্ষ থেকে আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান, (এমপি)কে ফুলেল শুভেচছা জানানো হয়।
ঢাকা উত্তর প্রেসক্লাবের সভাপতি মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও বদরুল আলম মজুমদারের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা এস,এম, তোফাজ্জল হোসেন,উত্তরা পূর্ব থানা আওয়ামীলীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা মো: কুতুব উদ্দিন আহমেদ, উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সভাপতি শেখ মনিরুজ্জামান জুয়েল, সাধারণ সম্পাদক এস,এম,মনির হোসেন জীবন,ঢাকা উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল খান,মমতাজ উদ্দিন খোকন, এস,এম, মুনছুর মাসুদ ও মুহাম্মদ গাজী তারেক রহমান প্রমুখ।
এছাড়া সংবর্ধনা অনুষ্ঠাননে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক উত্তরা নিউজ এর সম্পাদক ও প্রকাশক তারেকউজ্জামান খান, দৈনিক ইত্তেফাক পত্রিকায় টঙ্গী সংবাদদাতা কাজী রফিক, ভিন্নমাত্রা’র সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ মাসুম বিল্লাহ, আজকের আলোকিত সকাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোখলেসুর রহমান মাসুম, দৈনিক যায়যায়দিন-এ কর্মরত উত্তরার সিনিয়র সাংবাদিক মোঃ আবু বক্কর সিদ্দিক (সুমন) সহ উত্তরায় এলাকায় কর্মরত অনলাইন নিউজ পোর্টাল,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার প্রায় শতাধিক সাংবাদিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,ব্যবসায়ী,সচেতন নাগরিকরা এসময় উপস্থিত ছিলেন।
স্থানীয় সাংবাদিকদের দাবীর পরিপ্রেক্ষিতে আলহাজ মো : হাবিব হাসান (এমপি) বলেন, ঢাকা-১৮ আসন তথা বৃহত্তর উত্তরা এলাকায় কর্মরত পেশাদার সাংবাদিকরা যদি একত্রিত হয় এবং তারা যদি একটি (প্ল্যাটফর্মে) আসেন তাহলে আমি কথা দিচিছ, আপনাদের সকলের জন্য একটি প্রেসক্লাব গড়ে দেবো। এছাড়া কম্পিউটারসহ যা যা প্রয়োজন তাই করে দেবো।আমি আপনাদের কথা রাখব ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, আসলে আপনারা যে কলম দিয়ে লেখেন, এ কলমের কালি অত্যন্ত পবিত্র। অনেক সাংবাদিক ভাইয়েরা সত্যের পেছনে ছুটেন। আপনারা আমার ভাই, আমার সন্তানের মতো। আপনাদের প্রতি আমার ভালোবাসার পাল্লাটা অনেক বেশি। আপনারা দিনরাত পরিশ্রম করেন। আপনারা ভয়কে জয় করে নিয়েছেন। এজন্য আমি আপনাদের সম্মান ও সাধুবাদ জানাই।
তিনি সাংবাদিকদের প্রশংসা করে হাবিব হাসান বলেন, উত্তরার সাংবাদিক আপনারা সত্যকে তুলে ধরুন। আমি যদি কখনো খারাপ কিছু করি তাহলে সেটিকেও তুলে ধরুন যাতে আমি সাবধান হতে পারি। আবার, যদি কোন ভালো কাজ করি তাহলে আপনাদের সহযোগিতা চাই। তাহলেই সমাজকে আমরা আলোর পথে নিয়ে যেতে পারবো।
এসময় তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, চাঁদাবাজ,ধান্ধাবাজ ও মাদক ব্যবসায়ীদের কোন ছাড় দেয়া হবেনা। যে অপরাধ করতে তার দায় দল কখনও নিবেনা। তার দায়িত্ব তাকেই নিবে হবে। এসময় তিনি চাঁদাবাজ ও সন্ত্রাসমুক্ত একটি পরিচছন্ন উত্তরা গড়তে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
এর আগে ঢাকা উত্তর প্রেস ক্লাবের পক্ষ থেকে ঢাকা-১৮ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ মো: হাবিব হাসান, এমপিকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। আলোচনা সভা শেষে উত্তরার সিনিয়র সাংবাদিক শেখ মনিরুজ্জামান জুয়েল আনান্দ এর শুভ জন্মদিন পালন উপলক্ষে মোহাম্মদ হাবিব হাসান, এমপি কেক কাটেন এবং পুরো অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন। পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here