সাংবাদিক ওমর ফারুকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

0
263
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : সিনিয়র সাংবাদিক ও বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ২০২০। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি বিগত ২০১৭ সালের ৩০ এপ্রিল ভোরে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ।
মরহুমের স্ত্রী সানজিদা ফারুক আজ বৃহস্পতিবার গনমাধ্যমকে জানান, তার আত্মার মাগফিরাত কামনা করে এদিন মীরহাজীরবাগে তার বাসায় দোয়ার আয়োজন করা হয়েছে। বাদ ইফতার পারিবারিকভাবে দোয়া মোনাজাত করা হবে। তবে করোনা পরিস্থিতির কারণে এবছর মসজিদ ও তার সমাধি জুরাইন কবরস্থানে কোনও আয়োজন নেই।
সাংবাদিক ওমর ফারুক কর্মজীবনে দৈনিক সমাচার, দৈনিক রূপালী, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও সবশেষ বাংলা ট্রিবিউনে কাজ করেছেন। তিনি বাংলাদেশ নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।
উল্লেখ্য যে, ২০১৭ সালের ২৯ এপ্রিল দুপুর দেড়টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের ফটকে এসে পৌঁছার পর অসুস্থ হয়ে পড়েন ওমর ফারুক। তখনই হৃদরোগে আক্রান্ত হন তিনি। সহকর্মীরা দ্রুত তাকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করিয়ে দেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর তার হার্টের শিরায় দুটি ব্লক ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে আইসিইউতে নেওয়া হয় ওমর ফারুককে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ৩০ এপ্রিল ভোরে মারা যান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here