Daily Gazipur Online

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আর নেই

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সাবেক নির্বাচন কমিশনার ও লেখক মাহবুব তালুকদার মারা গেছেন। রাজধানীর ইউনাউটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার দুপুর ১টায় তিনি মারা গেছেন(ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।
বিষয়টি নিশ্চিত করেছেন মাহবুব তালুকদারের মেয়ে আইরিন মাহবু্ব।উল্লেখ্য, মাহবুব তালুকদার গত ১ জুলাই থেকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি নানা গুরুতর অসংক্রামক ব্যাধিতে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে। তার অসুস্থতার কারণে নিউ ইয়র্ক থেকে কন্যা আফরীন মাহবুব এবং কানাডা থেকে ছেলে শোভন মাহবুব এবং আমেরিকার ইউনিভার্সিটির শিক্ষার্থী তার দুই নাতনি বাশরী আইরীন ও অপসরী আইরীনও ঢাকায় চলে আসেন। তার স্ত্রী নিলুফার বেগম ও বড় কন্যা আইরীন মাহবুব তার সাথে ছিলেন।
মাহবুব তালুকদারের সাবেক পিএস মুহাম্মদ এনাম উদ্দীন সম্প্রতি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, শারীরিক অসুস্থতা ভ্রমণের উপযোগী না হওয়ায় তাকে বিদেশে নেয়ার উদ্যোগ বাতিল করা হয়।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারিতে মাহবুব তালুকদার কে এম নুরুল হুদার নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের বাংলাদেশ নির্বাচন কমিশনের সদস্য হিসেবে রাষ্ট্রপতি আব্দুল হামিদ কর্তৃক নিয়োগ পান। দায়িত্ব পালনের সময় ভোটে অনিয়ম, কারচুপি সংক্রান্ত ইস্যু নিয়ে নিজের অবস্থান তুলে ধরে বক্তব্য রেখে আলোচনায় ছিলেন তিনি।