সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ,নিহত ৫

0
59
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুলপুর এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে বিকট শব্দে আশপাশের অন্তত দুই বর্গকিলোমিটার এলাকা কেঁপে উঠে। এ ঘটনায় গুরুতর আহত ১২ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে আনা হয়।
এখন পর্যন্ত ৫ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।
শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে চারটার দিকে কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং হতাহতদের উদ্ধার করে।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে অন্তত ৩০ জন আহত।
বিস্ফোরণে হঠাৎ কেঁপে ওঠে আশপাশের দুই বর্গকিলোমিটার এলাকা। বিস্ফোরণে ওই এলাকার কয়েকটি কারখানার জানালার গ্লাস ভেঙে যায়।
স্থানীয় কারখানা শ্রমিকরা জানান, হঠাৎ বিকট শব্দ শুনতে পায়। এর পর দেখি চারদিকে ধোঁয়া আর ধোঁয়া। বিকট শব্দে বেশ কয়েকটি কারখানার জানালার গ্লাস ভেঙে গেছে। বিস্ফোরণের পর কদমরসুল এলাকায় ধোঁয়া উঠতে দেখা যায়। ধোঁয়া দেখে অনেকেই কারখানা এলাকায় গেলেও আতঙ্কে বেশিরভাগ লোকই পালিয়ে যান।
আব্দুল আলীম নামের এক শ্রমিক বলেন, আমি পাশের দোকানে নাস্তা করতে অফিস থেকে বের হয়েছি। হঠাৎ বিকট শব্দ শুনতে পায়। আমার আশপাশের লোকজন দৌড়ে পালিয়ে যায়। আমি সামনের দিকে যেতেই ধোঁয়া আর বিকট শব্দ শুনতে পায়।
কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুলতান মাহমুদ বলেন,বিস্ফোরণের সূত্রপাত কোথায় থেকে হয়েছে তা এখনো জানা যায়নি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here