Daily Gazipur Online

স্কাইপিতে খালেদার খোঁজ নিলেন জোবায়দা, কথা বলতে নারাজ তারেক

ডেইলি গাজীপুর প্রতিবেদক : শর্তসাপেক্ষে মুক্তি পাওয়ার পর থেকে বিএনপির অভ্যন্তরীণ কোন্দল যেনো বেড়েই চলেছে। দলের নীতি নির্ধারকদের সাথে দূরত্ব তৈরী হচ্ছে মাঠ পর্যায়ের কর্মীদের। হাই কমান্ডের নির্দেশনা মানছে না তৃণমূল নেতাকর্মীরা। চেয়ারপারসন পদে থাকা তারেক জিয়ার মধ্যে তৈরী হয়েছে ক্ষমতা হারানোর শঙ্কা। সেটির প্রভাব পড়ছে ঢাকার বিএনপির কার্যালয়ে।
মুক্তির পর বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। খালেদার বাসভবন ফিরোজ সূত্রে জানা যায়, মুক্তি পাওয়ার একদিন পর (২৭ মার্চ) রাতে স্কাইপিতে খালেদা জিয়া কথা বলছেন দুই পুত্রবধূ ও নাতি-নাতনিদের সঙ্গে। কিন্তু কথা বলতে রাজি হয়নি লন্ডনে অবস্থানরত খালেদার পুত্র বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। শারীরিকভাবে তেমন ভালো না থাকলেও ছেলের এইরকম ব্যবহারে মানসিকভাবে তিনি খুবই বিপর্যস্ত আছেন।
পারিবারিক ও দলীয় বিভিন্ন পর্যায়ে কথা বলে এই তথ্যের সত্যতা মিলেছে।
বিএনপি কার্যালয় সূত্রে জানা যায়, এর মধ্যে খালেদা জিয়ার নিদের্শে মির্জা ফখরুল তারেকের সাথে যোগাযগের চেষ্টা করে ব্যর্থ হয়। গোপনসূত্রে জানা যায় যে, তারেকের নির্দেশেই অনেক সিনিয়র নেতারা খালেদা জিয়ার খোঁজ রাখছেন না এবং কল দিলেও ধরছে না।
উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে কারাবন্দি খালেদা জিয়ার বয়স বিবেচনায় গত ২৫ মার্চ মুক্তি দেয় সরকার। বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশ যেতে পারবেন না, এমন শর্তে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তি দেয়া হয়।
পারিবারিক সূত্র জানায়, করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির কারণে গুলশানের নিজ বাসভবন ‘ফিরোজা’য় তিনি আগামী ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। চিকিৎসকদের পরামর্শে এই সময় তিনি কোনো নেতাকর্মীর সঙ্গে দেখা করবেন না।
খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী আব্দুস সাত্তার বলেন, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে আছেন। তিনি সবার কাছে নিজের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন। সুস্থ হওয়ার পরেই সবার সঙ্গে দেখা-সাক্ষাৎ করবেন বলে জানিয়েছেন। নেতাকর্মীদের তার বাড়ির সামনে ভিড় না করতেও তিনি অনুরোধ করেছেন।