Daily Gazipur Online

স্ত্রী ও শ্যালকের মারপিটে মারাত্মক আহত বিটিসিএলের কর্মচারী

ডেইলি গাজীপুর প্রতিবেদক : নাবালক সন্তানদের নিরাপত্তার স্বার্থে ঘরের বাহিরে যেতে মানা করায় স্ত্রী ও শ্যালকের মারপিটে মারাত্মক আহত হয়েছে বিটিসিএলের কর্মচারী।
বিটিসিএলের কর্মচারী মোঃ হায়দার আলী বাসা জি- ২৪/১১.টিএনটি কলোনি, মতিঝিল,ঢাকা এ বিয়ের পর থেকেই স্ত্রী ও শ্যালক নবীনকে নিয়ে বসবাস করেন।শ্যালক নবীনের ৬ষ্ঠ শ্রেনী থেকে এইচ, এস,সি পাস করাসহ এখন পর্যন্ত পড়াশোনা খরচসহ যাবতীয় সুবিধা দিয়ে আসছেন দুলাভাই হায়দার আলী, এইচএসসি পাস করার পরে উচ্চ শিক্ষার জন্য বিভিন্ন বিশ্ব বিদ্যালয়সহ কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি না হতে পেরে বখাটে ও মাদকাসক্ত হয়ে যায়, মোঃ হায়দার আলীর তাহার সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে শশুর শাশুড়ীসহ স্ত্রীকে অনুরোধ করে তার শ্যালককে নিয়ে যাওয়ার জন্য কিন্তু তারা, জামাই হায়দার আলীর সকল অনুরোধ অগ্রহ্য করে আরও বেপরোয়া হয়ে উঠে এবং স্ত্রী হুমকি দিতে থাকে আমার ভাই না থাকলে আমিও তোমার সংসার করবো না এমতাবস্থায় সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে সকল অত্যাচার ও নির্যাতন সহ্য করেও একসাথে বসবাস করে আসছিল, করোনার পরিস্থিতির শুরু থেকে শ্যালক নবীনকে ঘরের বাহিরে না যাওয়ার অনুরোধ করতে থাকে এবং তার স্ত্রী, শশুর,শাশুড়ীসহ সকলকে অনুরোধ করে শ্যালক নবীনকে বুঝাবার জন্য কিন্তু কোন লাভ হয়নি, শ্যালক নবীন আরো বেপরোয়া হয়ে উঠে এবং যখন খুশি এদিক ওদিক চলে যায় আবার স্বাস্থ্যবিধি না মেনে এসে ঘরে প্রবেশ করে, মোঃ হায়দার আলী মনের কষ্টে রাগ করে বাসা থেকে তাহার খালাতো ভাই নয়নের কাছে গিয়ে ২ দিন পরে ৩০-০৫- ২০ তারিখ আবার বাসায় এসে স্ত্রীকে অনুরোধ করে আমি গাড়ি ঠিক করেছি নবীনকে বাড়ি পাঠিয়ে দাও পরিস্থিতি স্বাভাবিক হলে পরে আসবে, এটি নিয়ে স্বামী ও স্ত্রী মধ্যে কথা কাটাকাটি হয় এবং কিছুক্ষন পরে থেমেও যায়, ইতিমধ্যে মাগরিবের নামাজের সময় হলে মোঃহায়দার আলী নামাজ আদায় করা অবস্থায় শ্যালক নবীন ঘরে ঢুকে দরজা লাগিয়ে দেয় এবং নামাজ শেষ হওয়ার সাথে সাথে রড দিয়ে এলোপাতাড়ি পিটাতে থাকে এবং তাহার স্ত্রী পানজাবীর কলার দিয়ে গলা চিপে ধরে একপর্যায়ে মোঃ হায়দার আলী অজ্ঞান হয়ে গেলে তাহার স্ত্রী দরজা খুলে পার্শ্বের ফ্ল্যাটের মোঃ কামালকে ডেকে আনে মোঃ কামাল এসে ঐ অবস্থায়ও দেখেন শ্যালক নবীন মোঃ হায়দার আলীকে প্রচন্ডভাবে পিটাচ্ছে, পরে কামাল সাহেব উদ্ধার করে ইসলামীয়া হাসপাতাল, মতিঝিল নিয়ে যায় সেখানকার কতৃপক্ষ অপারাগতা প্রকাশ করলে পান্থপথ শমরিতা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করোনা হয় এবং চিকিৎসক বলেছেন আপাতত শঙ্কামুক্ত তবে আগামী ৬মাসের আগে তাহার সুস্থ হওয়ার কোন সম্ভবনা নেই।
শশুর জীবিত ও কর্মক্ষম থাকা সত্বেও একমাত্র ছেলেকে কেন মেয়ের সংসারে রেখে আজ জামাইর জীবনকে বিপন্ন ও বিপদগ্রস্ত করলেন এ কেমন শশুর।
জামাই কেন স্ত্রী ও শশুর দ্বারা প্রভাবিত হয়ে একমাত্র শ্যালককে নিজের পরিবারে রেখে নিজের জীবনকে দুর্বিষহ ও সন্তানদের ভবিষ্যৎকে অন্ধকারাচ্ছন্ন করে ফেললেন।
আবেগে বশবতী হয়ে সিদ্ধান্ত নিলে তাহার মাশুল এভাবেই দিতে হয়
কর্মক্ষম যে শশুর ও শাশুড়ী একমাত্র ছেলেকে একমাত্র মেয়ে সংসারে রাখতে চায় নিঃসন্দেহে এই জাতীয় শশুর ও শাশুড়ীর মানসম্মান বা আত্মমর্যাদা কোন লেবেলে আছে বলে মনে হয় না। জামাই যদি
সামান্যতম বুদ্ধিমান হতো শুরুতে ই শশুর ও শাশুড়ীর লোভী চরিত্র সম্পর্কে ধারনা নিতে সহজ হয়ে যেতো কারন কোন আত্মমর্যাদাশীল কর্মক্ষম শশুর,শাশুড়ী চাইবেন না নিজেদের একমাত্র ছেলে সন্তানকে মেয়ে – জামাইয়ের সংসারে জোর করে রাখতে।
আর জামাই যখন বুদ্ধিমান হলেন তখন অনেক দেরি হয়ে গেলো এবং তাহার মাশুল দিচ্ছেন নিজের জীবন ও নাবালক সন্তানদের জীবনকে ঝুঁকির সম্মুখীন করে। এই ঘটনা মনে করিয়ে দেয় সেই প্রচলিত বাক্যগুলো, ভাবিয়া করিও কাজ,করিয়া ভাবিও না।
একমাত্র রক্তের সম্পর্ক ছাড়া অন্য কোন অতিরিক্ত সম্পর্ক ই নিরাপদ নয়। মায়ের চেয়ে মাসির বেশী দরদ অধিকাংশেই ক্ষেত্রেই বিপদের পূর্বাভাস।