Daily Gazipur Online

২০২১ সালের ১৬ ডিসেম্বর দিয়াবাড়ি-আগারগাঁও মেট্রোরেল চালু হচেছ :পরিকল্পনামন্ত্রী

এস,এম,মনির হোসেন জীবন : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ২০২১ সালের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মেট্রোরেলের প্রথম সেকশন দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে ।
মন্ত্রী বলেন, আমি সরকারের পক্ষ থেকে আজ অন দ্য স্পট অনুরোধ করছি, ডাবল কাজ করেন, ত্রিপল কাজ করেন, খেয়ে না খেয়ে কাজ করেন, আমাকে বিজয় দিবসে এই রানটা দেখিয়ে দেন।
চলতি বছরের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মেট্রোরেলের প্রথম সেকশন দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন পরিকল্পনামন্ত্রী ।
আজ বুধবার দুপুরে রাজধানীর দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেলের ডিপো পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে বলেন, আমাদের সিস্টেমকে আমি বিশ্বাস করি। আমাদের কর্মী, ইঞ্জিনিয়ার, যারা কাজ করছে, তাদের ওপর আমার আস্থা আছে। সেই আস্থা ভরসায় আমরা বলছি, তারাও এ দেশের নাগরিক, তাদেরও দেশপ্রেম আছে। আমরা চাই, বিজয় দিবসে মেট্রোরেলে প্রথম সেকশন আগারগাঁও পর্যন্ত উদ্বোধন করার।
তিনি আরও বলেন, এটা আমাদের অবশ্যই অভিলাস, ইচ্ছা, সিদ্ধান্ত। কিন্তু কাজ যারা করছেন, আমাদের টেকনিক্যাল লোক যারা তাদের কথাও বিবেচনায় রাখতে হবে। আমার বিশ্বাস, আমাদের আস্থা আছে, জনগণের আস্থা আছে, তারা কাজটা করবেন। ২০২১ সালের মহান বিজয় দিবসে প্রথম রানটা করতে পারব। সরকার প্রধানও তাই চান। সরকার প্রধান এটা করতে অনুরোধ করেছেন।
পরিদর্শনকালে মেট্রোরেল প্রকল্পের এমডি এম,এন সিদ্দিকসহ প্রকল্পের শীর্ষ পর্যায়ের স্থানীয় কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।