২০৭১ সালে স্বাধীনতার ১০০ বছরে বাংলাদেশ হবে বিশ্ব সেরা দেশ – বিভাগীয় কমিশনার

0
158
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিএএ বলেছেন, দেশে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রæত এগিয়ে চলছে। ২০৭১ সালে বাংলাদেশ প্রতিষ্ঠার শতবর্ষে আমাদের বাংলাদেশ বিশ^ সেরা দেশে পরিণত হবো।
আজ রবিবার(২৭ সেপ্টেম্বর) ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে নরসিংদীর বাঁধনহারা থিয়েটার স্কুলে সাংবাদিকদের প্রশ্নত্তোরে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মো: মাজহারুল পারভেজ, সাবেক সভাপতি নিবারণ রায় সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবু নিবারণ রায়,প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তফা কামাল সরকার, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ হলধর দাস, প্রেসক্লাবের সাহিত্য সম্পাদক ও খোঁজখবর সম্পাদক মনজিল-এ-মিল্লাত, এটিএন বাংলা টেলিভিশনের জেলা প্রতিনিধি বেনজীর আহমেদ বেনু, গ্রামীণ দর্পণ সম্পাদক কাজী আনোয়ার কামাল, ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান রিপন প্রমুখ সাংবাদিক বিভিন্ন প্রশ্ন করেন। বিভাগীয় কমিশনার বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান ছাড়াও দেশের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন।
বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে পরিগণিত হবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, ২০৪১ সালে আমাদের দেশ হবে উন্নত দেশ। আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি তা কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। স্বাধীনতার ১০০ বছর ২০৭১ সালে আমরা হবো বিশ্ব সেরা দেশ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া।
এর আগে বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিএএ নরসিংদী পৌরসভা কার্যালয়, সদর সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়, সদর উপজেলা নির্বাহী অফিসার’র কার্যালয়, নরসিংদী বিয়াম জিলা স্কুল পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার সরকারি দপ্তর প্রধানগণের সাথে মতবিনিময় সভা, শুদ্ধাচার পুরস্কার বিতরণ এবং সেবা সহজীকরণ অ্যাপস উদ্বোধন করেন।
২৫ সেপ্টেম্বর থেকে তিন দিনের সরকারি সফরে তিনি নরসিংদী সদর উপজেলা ভূমিহীনদের মাঝে দলিল হস্তান্তর, সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের সাথে ‘তারুণ্যের শক্তি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগদান, নুরালাপুর ইউনিয়নে নবনির্মিত মুক্তিযোদ্ধা ভবন উদ্বোধন এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিদর্শন ও করোনা দুর্যোগে কর্মহীনদের মাঝে উপকরণ এবং সদর উপজেলায় চলমান নদী খনন প্রকল্প পরিদর্শন করেন।
এছাড়া নরসিংদী সার্কিট হাউজের উর্ধ্বমুখী সম্প্রসারিত ভবনের উদ্বোধন এবং বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন আয়োজিত নরসিংদী জেলা শাখার এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here