Daily Gazipur Online

৫ম মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধার সাথে কমরেড মেহেদীকে স্মরণ

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): আজ ১১ অক্টোবর ২০২০ শনিবার সকালে ভাষা সৈনিক, স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা, রাজনীতিতে কালো টাকা ও বিদেশী প্রভাব মুক্ত বাংলাদেশ গড়ার পুরোধাব্যক্তি, তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর নিয়ে বিদেশী চক্রান্তের বিরুদ্ধে জাতীয় আন্দোলনের প্রধান উদ্যোক্তা প্রয়াত কমরেড নূরুলহক মেহেদীর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্য জাতীয় প্রেসক্লাব সম্মুখে নির্মিত অস্থায়ী বেদীতে ফুলেল শ্রদ্ধার্ঘ অর্পন করেন বিভিন্ন রাজনৈতিক দল, শ্রেণী পেশার নেতৃবৃন্দ।
নাগরিক পরিষদ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলন, বাংলাদেশ ন্যাপ, নজরুল সাহিত্য মজলিস, সিএলএনবি, গরীবী হটাও আন্দোলন, গণতান্ত্রিক কর্মী শিবির, প্রেস শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন দল, সংগঠন ও শ্রেণী পেশার নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।
পরিবারের পক্ষ থেকে বিশিষ্ট ব্যাংকার রাজ্জাকুল হায়দার চৌধুরী, ইঞ্জিনিয়ার মোজাহারুল হক চৌধুরী, গাজীউল হক চৌধুরী সহ পরিবারের অন্যান্য সদস্যগণ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
নুরুল হক চৌধুরী কমরেড মেহেদী বনেদী মুসলিম পরিবারে আলী আকবর চৌধুরী নামে এক বিখ্যাত জমিদার পরিবারে জন্মগ্রহণ করে আমৃত্যু দরিদ্র, অসহায় ও শোষিত মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। অনেক আত্মত্যাগ তাঁকে সকলের কাছে শ্রদ্ধার পাত্রে পরিণত করেছে। গণকলোনী আন্দোলন, কালো টাকার রাজনীতি বন্ধের আন্দোলন, তেল-গ্যাস নিয়ে দেশি-বিদেশি চক্রান্তের বিরুদ্ধে আন্দোলনে তিনি ছিলেন পুরোধা ব্যক্তি। স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও মানবিক মূল্যবোধের বিকাশে তিনি রাজনীতিতে এবং লেখনির মাধ্যমে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি নোয়াখালীতে ১৯৫৩ সালে সর্বপ্রথম ভাষা শহীদদের জন্য শহীদ মিনার নির্মাণ করেন।