সিরাজগঞ্জে পরিবেশ বান্ধব পৌরবর্জ্য অপসারণ প্রকল্পের উদ্বোধন

0
152
728×90 Banner

আবির হোসাইন শাহীন,সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে সলিড রিকভার্ড ফুয়েল উৎপাদনের মাধ্যমে পৌরবর্জ্যরে পরিবেশ বান্ধব অপসারণ প্রকল্পে উদ্বোধন ভিডিও কনভারেন্স ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সোমবার (২ নভেম্বর) বিকেলে সিরাজগঞ্জ শহরের এম মনসুর আলী অডিটোরিয়ামে এক ভিডিও কনভারেন্সের মাধ্যমে প্রকল্প পরিচিতি অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ সদর কামারখন্দ আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, যুক্তরাজ্য ভিত্তিক শতভাগ বৈদেশিক অর্থায়নে ও এনডিরিং এনার্জি লিমিটেডের সহযোগিতায় সিরাজগঞ্জ পৌরসভা কর্তৃক স্থায়ীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়েল অনুমোদনক্রমে পৌর বর্জ্যের প্রক্রিয়াজাতকরণ করে পৌর বর্জ্য করে পরিবেশ বান্ধব নবায়ন যোগ্য জ্বালানী উৎপাদনের মাধ্যমে একটি নির্মল সবুজ পরিচ্ছন্ন পরিবেশ রক্ষায় সহায়ক ভুমিকা পালন করবে। যা বাংলাদেশে এটি একটি উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সারা বাংলাদেশে ঐতিহাসিক মাইলফলক সৃষ্টি করবে। তিনি আরও বলেন, এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে একটি সুস্থ্য পরিবেশ রক্ষায় সুস্বাস্থ্যের জন্য বিশুদ্ধ বাতাস গ্রহণের সহায়ক ভুমিকা পালন করবে।
উক্ত অনুষ্ঠানে ভিডিও কনভারেন্সের মাধ্যমে কানাডা কর্তৃক সি.ই.ও ও ও.আর.ই.সি মি. পিট মালভানি ও যুক্তরাজ্য ভিত্তিক বেঙ্গলি পার্টনার্স লিমিটেডের পরিচালক রবার্ট কেবল প্রকল্প পরিচিতি তথ্য ভিত্তিক আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, এনডিউরিং এনার্জি লিমিটেড এর পরিচালক খন্দকার এম. নুর-এ-আলম, স্কলার্স পাওয়ার লিমিটেডের পরিচালক শামসুন ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোহাম্মদ রফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার হাসিবুল আলম (বিপিএম), অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা) এ.বি.এম রওশন কবির, বেলকুচি পৌরসভার মেয়র আশানুর বিশ্বাস প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সৈয়দা অনামিকা সিরাজী ও তাসলিম ইসলাম উর্মিকা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here