টঙ্গীতে ভুয়া প্ল্যানে বাড়ি নির্মাণের হিড়িক

0
35
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ:গাজীপুর টঙ্গীতে ভুয়া প্ল্যানে বাড়ি নির্মাণের হিড়িক পড়েছে। সাবেক টঙ্গী পৌরসভা ২০১২ সালের প্লান দিয়ে এখনও কাজ চলছে। একটি চক্র মোটা অঙ্কের টাকা নিয়ে ভুয়া প্ল্যান বানিয়ে জনসাধারণের কাছে তা বিক্রি করছেন। পরে কাজ করতে গিয়ে হয়রানির শিকার হচ্ছেন অনেকে। সিটি করপোরেশন কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব না দেওয়ায় ঝুঁকিপূর্ণ ভবনের সংখ্যা দিন দিন বাড়ছে।
সরেজমিনে ঘুরে জানা যায়, টঙ্গীর টিএন্ডটি, শিলমুন, মরকুন, আরিচপুর, আউচপাড়া, দেওড়া, মুদাফা, দত্তপাড়া, গাজীপুরা, সাতাইশসহ বিভিন্ন এলাকায় ৫০ থেকে এক লাখ টাকার বিনিময়ে ভুয়া নকশা কিনে বহুতল ভবন নির্মাণ করা হয়েছে।
শিলমুন এলাকায় জয়নাল আবেদীন নামে এক ব্যক্তি গত প্রায় দুই মাস পূর্বে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ২০১২ সালের সাবেক টঙ্গী পৌর মেয়র আজমত উল্লা খানের স্বাক্ষর সম্বলিত প্ল্যান নিয়ে ৬তলা ভবনের নির্মাণ কাজ শুরু করেন।
শিলমুন এলাকায় মোজাম্মেল হকে বাড়ির ঠিকাদার আব্দুল বাতেন বলেন, এলাকায় বহু বাড়ি রয়েছে প্ল্যান ছাড়া, আমরাও করছি তাতে আপনার কি। আর আমরা এলাকার পোলাপান একটা কাজ করে খাচ্ছি।
এ বিষয়ে গাজীপুর সিটি করপোরেশনের ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর সাদেক আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভুয়া প্ল্যানে বাড়ি নির্মাণ করায় জাম্বুরারটেক এলাকায় মোজাম্মেল ও জয়নাল আবেদীনের বাড়ি কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।
এ ব্যাপারে টঙ্গী জোনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম সোহরাব হোসেন এর সাথে যোগাযোগ করলে ভুয়া প্ল্যান বাড়ি নির্মাণের বিষয়টি স্বীকার করে বলেন, আমরা অভিযোগ পেলে ওই কাজ বন্ধ করে দেওয়া হবে।
গত কয়েকদিন পূর্বে পাগাড় এলাকায় কালা চাঁন ঘোষের বাড়ির প্লান দেখাতে না পারায় সিলগালা করে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen − seventeen =