বাংলাদেশ পর্যটন সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠিত

0
85
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি :পর্যটনবান্ধব সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ, দেশের বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকা ও টেলিভিশন মিডিয়ায় কর্মরত পর্যটন সাংবাদিকদের মধ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলা এবং তাদের কর্মক্ষেত্রে বিরাজমান সমস্যাগুলো চিহ্নিতকরণ ও সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে গঠিত পর্যটন সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ পর্যটন সাংবাদিক সমিতি’ (বিপিএসএস)-এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। বাংলাদেশ পর্যটন সাংবাদিক সমিতির সঙ্গে আছেন দেশের বিভিন্ন টেলিভিশন, প্রিন্ট মিডিয়া, অনলাইন এবং ভ্রমণ ও পর্যটন বিষয়ক পত্রিকার সাংবাদিকরা। এতদিন একটি আহŸায়ক কমিটি দিয়ে কার্যক্রম পরিচালিত হলেও এবার সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।
আজ বুধবার (৭ ডিসেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংগঠনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশের আলোর যুগ্ম বার্তা সম্পাদক ও দি ট্যুরিজম টাইমসের সম্পাদক আনজুমান আরা শিল্পী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উইকলি দি ম্যাসেজ বাংলাদেশ-এর সম্পাদক ও টিভি উপস্থাপক কাজী রহিম শাহরিয়ার। এগার সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি দি ট্যুরিজম ভয়েজের সম্পাদক শহিদুল ইসলাম সাগর, অর্থ সম্পাদক দি ডেইলি টাইমস অব বাংলাদেশ-এর সিনিয়র সহ সম্পাদক ও নিউজওয়ার্ল্ড ডটনেটের সম্পাদক নাজু মির্জা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রতিদিনের বাংলাদেশ-এর সহ-সম্পাদক গোলাম কিবরিয়া, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক বাংলা টিভির সাবেক ভারপ্রাপ্ত প্রধান প্রতিবেদক আসাদ রিয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলা ভিশনের স্টাফ রিপোর্টার কেফায়েতউল্লাহ চৌধুরী (শাকিল), দপ্তর সম্পাদক নদীকণ্ঠ ও নদী টিভি ডটকমের সম্পাদক ইসমাইল গাজী।
নির্বাহী সদস্যরা হলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার শামীম আহমেদ, সংবাদ প্রকাশের স্টাফ রিপোর্টার জাহিদ রাকিব ও ট্রাভেল ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা সম্পাদক ফিরোজ আহমেদ।
সংগঠনের নেতৃৃবৃন্দ বলেন, পর্যটন সাংবাদিকদের মর্যাদা ও স্বীকৃতির বিষয়ে অতীতে কোনো সংগঠন কোনো উদ্যোগ নেয়নি। এমন পরিস্থিতিতে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, দর্শনীয় স্থান ও পর্যটন আকর্ষণ সমূহ দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরা এবং ট্যুরিজম ও এভিয়েশন শিল্পের প্রচার, প্রসার ও বিকাশের মাধ্যমে একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনে কার্যকর ভূমিকা পালন; দেশের বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকা ও টেলিভিশন মিডিয়ায় কর্মরত পর্যটন সাংবাদিকদের অধিকার ও দাবি আদায়, কর্মক্ষেত্রে কাজের অনুক‚ল পরিবেশ তৈরি এবং বিরাজমান সমস্যাগুলো চিহ্নিতকরণ ও সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে গড়ে উঠেছে বাংলাদেশ পর্যটন সাংবাদিক সমিতি (বিপিএসএস)।
এ সংগঠন পর্যটন সাংবাদিকদের অধিকার ও দাবি-দাওয়া নিয়ে কথা বলবে এবং পর্যটন খাতের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আমরা মনে করি।
এর আগে সংগঠনটির সদ্য সাবেক আহŸায়ক দৈনিক বাংলাদেশের আলোর যুগ্ম বার্তা সম্পাদক ও দি ট্যুরিজম টাইমসের সম্পাদক আনজুমান আরা শিল্পীর সভাপতিত্বে এবং উইকলি দি ম্যাসেজ বাংলাদেশ-এর সম্পাদক ও সদ্য সাবেক সদস্য সচিব কাজী রহিম শাহরিয়ারের সঞ্চালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here